• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

ওয়ানডে সিরিজে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ১২:৫৪ পিএম
ওয়ানডে সিরিজে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা
বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে বাংলাদেশ ক্রিকেট দল ধুঁকছে। বিশ্বকাপে টানা ৫ ম্যাচ হেরেছে সাকিব আল হাসানের দল। বাংলাদেশ ক্রিকেটের এই বাজে সময়ে একটু স্বস্তির খবর আছে। সেটা হলো পাকিস্তান নারী ক্রিকেট দলকে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হারিয়েছে টাইগ্রেসরা। ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্মেটে সিরিজ জয়ের পর এবার ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্যে দল ঘোষণা করেছে বাংলাদেশ।

টাইগ্রেসরা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তানের বিপক্ষে। এই সিরিজটা দুই দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ আইসিসি ওম্যানস চ্যাম্পিয়নশিপের অধীনে রয়েছে এই সিরিজ। ০৪ নভেম্বর থেকে ঢাকার মিরপুর শের-এ বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজটি। ০৭ ও ১০ নভেম্বর হবে সিরিজের বাকি দুই ম্যাচ। এই দুই ম্যাচেরও ভেন্যু হোম অফ ক্রিকেট মিরপুর।

সোমবার (৩০ অক্টোবর) তিন ম্যাচ সিরিজকে সামনে রেখে বাংলাদেশ দল ঘোষণা করেছেন নির্বাচকরা। টাইগ্রেসদের দলে কোনো বড় চমক নেই। নিগার সুলতানা জ্যোতিকে অধিনায়ক ও নাহিদা আক্তারকে সহ-অধিনায়ক করে দল ঘোষণা করেছে বিসিবি। ফিটনেস থাকা সাপেক্ষে যুক্ত হবেন সুলতানা খাতুন। এছাড়া স্ট্যান্ডবাই থাকবেন আরও তিন ক্রিকেটার।

বাংলাদেশ স্কোয়াড 
নিগার সুলতানা জ্যোতি, নাহিদা আক্তার, ফারজানা হক পিংকি, শামিমা সুলতানা, সোবহানা মোস্তারি, রিতু মণি, স্বর্ণা আক্তার, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, রাবেয়া। মারুফা আক্তার, দিশা বিশ্বাস, মুরশিদা খাতুন, সুমাইয়া আক্তার, নিশীতা আক্তার নিশি, সুলতানা খাতুন (ফিটনেস থাকা সাপেক্ষে)।

স্ট্যান্ডবাই: সালমা খাতুন, শরীফা খাতুন, শারমিন আক্তার সুপ্তা।

Link copied!