• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৪, ২০২৩, ০১:১৫ পিএম
পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছে বাংলাদেশ

চট্টগ্রামে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ এর মধ্যে একমাত্র টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। সফরকারীরা দাপট দেখিয়ে ১০ উইকেটে জিতে নিয়েছে ম্যাচটি।

টস জিতে সফরকারীরা বাংলাদেশকে প্রথমে ব্যাট করতে আমন্ত্রণ জানায়। প্রথম ইনিংসে বাংলাদেশ শুরুতেই হোঁচট খায়। মাত্র ১ রানেই প্রথম উয়িকেট হারায় বাংলাদেশ। পারভেজ রহমান জীবনের ৫৬ ও অধিনায়ক শাহরিয়ার শাকিবের ৪৮ রানে ভর করে ১৪৯ রান তুলতে সক্ষম হয় স্বাগতিকরা। 

জবাবে ব্যাট করতে নেমে রানের পাহাড় গড়ে পাকিস্তান। প্রায় শতরানের কাছাকাছি গিয়ে থামে ওপেনিং জুটি। পাক ব্যাটিং তোপে কোনোভাবেই সুবিধা আদায় করতে পারছিল না বাংলাদেশের বোলাররা। শাহজাইব খানের ১৭৪ রানের দুর্দান্ত ইনিংস পাকিস্তানকে বড় সংগ্রহের পথে নিয়ে যায়। 

এছাড়া ওপেনার আজান আওয়াইস ৪০, শ্যামল হোসেন ৩৮, ওবাইদ শাহিদ ৬৭ও আলি আসফান্দ ৪০ রান করেন। তাদের সম্মিলিত প্রয়াসে ৪২০ রানে থামে পাকিস্তানের প্রথম ইনিংস।

পাকিস্তানের বিশাল রান টপকানোর জোর চেষ্টা দেখা যায় বাংলাদেশের মধ্যে। তবে এবারও ওপেনিং জুটি ব্যর্থ হয়। তবে আরেক ওপেনার আশিকুর রহমান শিবলী ৭৯ রান করেন। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও শাকিবের ব্যাট থেকে রান আসে। প্রথম ইনিংসে ২ রানের জন্য ফিফটি মিস হলেও দ্বিতীয় ইনিংসে তিনি সেঞ্চুরি আদায় করেন। তার ব্যাট থেকে আসে ১০৬ রান।

তবে শাকিব যতটা উজ্জ্বল ছিলেন বাকিরা ততটাই অনুজ্জ্বল ছিলেন। বাকি ব্যাটারদের মধ্যে আদিল বিন সাদিক ২৬, জাকারিয়া ইসলাম শান্ত ২৩ ও মাহফুজুর রহমান রাব্বি ১৫ রান করেন। বাংলাদেশের ইনিংস গুটিয়ে যায় ২০২ রানে।

জয়ের জন্য পাকিস্তানের দরকার হয় মাত্র ২২ রান। পাকিস্তানের এই রান তুলতে খরচ করতে হয় মাত্র ৬.৩ ওভার। দুই ওপেনার আজান ও শাহাজিব ই জয় নিয়ে মাঠ ছাড়েন।

 

Link copied!