• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

পাকিস্তানের বিপক্ষে এগিয়ে থেকেও ম্যাচ হারল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৮:০৯ পিএম
পাকিস্তানের বিপক্ষে এগিয়ে থেকেও ম্যাচ হারল বাংলাদেশ
শেষ পর্যন্ত এই হাসিমুখে মাঠ ছাড়তে পারেনি বাংলাদেশ। ছবি : সংগৃহীত

এশিয়ান গেমসে পাকিস্তানের বিপক্ষে শুরুতে লিডে ছিল বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত তাদের মাঠ ছাড়তে হয়েছে হতাশা নিয়ে। তাদের হারতে হয়েছে ৫-২ গোলে।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচের প্রথম কোয়ার্টার ছিল গোলশূন্য। শুরুর কোয়ার্টারে বাংলাদেশই আধিপত্য বিস্তার করেছে। পাকিস্তানের তুলনায় বাংলাদেশই আক্রমণ ও বল পজেশনে এগিয়ে ছিল।

দ্বিতীয় কোয়ার্টারের চার মিনিটেই বাংলাদেশ লিড নেয়। পেনাল্টি কর্নার থেকে পুষ্কর ক্ষিসা মিমো গোল করেন। আশরাফুলের পুশ থেকে সবুজের স্টপে এক স্টিক ঘুরে এসে মিমোর স্টিকে পড়লে দারুণ হিটে গোল করেন। সেই লিড অবশ্য বাংলাদেশ দশ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি। দ্বিতীয় কোয়ার্টারের শেষ মিনিটে বক্সের মধ্যে বাংলাদেশের ডিফেন্ডারের ভুলে পাকিস্তান ম্যাচে সমতা আনে।

বিরতির পর বাংলাদেশ কিছুটা রক্ষণাত্নক ভঙ্গিতে খেলা শুরু করে। পাকিস্তান বাংলাদেশ অর্ধে বেশি খেললেও তেমন জোরালো আক্রমণ করতে পারেনি। ৩৯ মিনিটে পাকিস্তান ম্যাচে লিড নেয়। গোলরক্ষক বিপ্লব কুজুর পোস্ট ছেড়ে অনেকটা সামনে আসলেও ডিফেন্ডাররা সঙ্গে না থাকায় অরক্ষিত পোস্টে গোল করতে ভুল করেনি পাকিস্তান। ২-১ স্কোরলাইনে শেষ হয় তৃতীয় কোয়ার্টার।

চতুর্থ কোয়ার্টারের প্রথম মিনিটেই বাংলাদেশ গোল করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয়। বক্সের মধ্যে রিভার্স হিটে মিলন হোসেন গোল করেন। মিনিট তিনেক পরেই পেনাল্টি কর্নার থেকে পাকিস্তান আবার লিড বাড়িয়ে নেয়। শেষ মুহুর্তে আরেকটি গোল হওয়ায় ৫-২ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

Link copied!