• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

অনূর্ধ্ব-১৬ সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৫:৫৫ পিএম
অনূর্ধ্ব-১৬ সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে বাংলাদেশ
বাংলাদেশ দল । ছবি : সংগৃহীত

প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে হারের পর নিজেদের শেষ ম্যাচে নেপালকে হারিয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে বাংলার যুবারা জয় পায় ১-০ গোলে। সেই জয়ের সুবাদে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছিল বাংলাদেশ।  বুধবার (৬ সেপ্টেম্বর) ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ভারত ১-০ গোলে নেপালকে বিদায় করে সেমিফাইনালে উঠেছে। সেই সঙ্গে বাংলাদেশেরও শেষ চার নিশ্চিত হয়েছে।

সাফ অ-১৬ টুর্নামেন্টে ৬টি দল অংশগ্রহণ করছে। দুই গ্রুপে দল রয়েছে তিনটি করে। প্রতিটি গ্রুপ থেকে দুটি করে শীর্ষ দল সেমিফাইনালে উঠবে। বাংলাদেশের গ্রুপে দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে ভারত গ্রুপসেরা। বাংলাদেশ দুই ম্যাচের মধ্যে একটি জিতে রানার্সআপ হয়ে সেমিতে পা রেখেছে। এছাড়া দুই ম্যাচেই ১-০ ব্যবধানে হারায় টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে নেপাল।

ভুটানের চাংলিমিথান স্টেডিয়ামে ‘এ’  গ্রুপে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ভারত গ্রুপ চ্যাম্পিয়ন ও বাংলাদেশ সমান ম্যাচে তিন পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে। নেপাল টানা দুই ম্যাচ হেরে বিদায় নিয়েছে।

আগামী ৮ সেপ্টেম্বর দুটি সেমিফাইনাল হবে। বাংলাদেশ মুখোমুখি হবে ‘বি’ গ্রুপ সেরা পাকিস্তানের। আর ভারত ভুটান বা মালদ্বীপের মধ্যে যে কোনও এক দলের বিপক্ষে খেলবে। দুই দলই প্রথম ম্যাচ হেরেছে। আজকের ম্যাচের জয়ী দল সেমিতে খেলবে আর ড্র হলে দুই দলের গোল ব্যবধান এগিয়ে থাকা দল উঠবে পরের পর্বে।

Link copied!