• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

ওমানকে হারাল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩, ০১:০৬ পিএম
ওমানকে হারাল বাংলাদেশ
ফাইল ছবি

বিশ্বকাপ বাছাই ‌‘ফাইভ এ সাইড’ এশিয়া হকিতে শেষ দিকে এসে জ্বলে ওঠলো বাংলাদেশ। টানা তিন ম্যাচ হারের পর জয় পেল টানা দুই ম্যাচে। জাপানকে হারানোর পর এবার বাংলাদেশ হারাল স্বাগতিক ওমানকে। সালালায় স্বাগতিকদের ৭-৬ গোলে হারায় বাংলাদেশ।

গত কয়েক বছরে বাংলাদেশের বড় প্রতিপক্ষ ওমান। ফাইভ এ সাইড হকিতেও দুই দলের প্রতিদ্বন্দ্বিতা হলো। ম্যাচে ওমান কখনও লিড নিতে পারেনি। প্রথমার্ধে বাংলাদেশ ৪-২ গোলে এগিয়ে ছিল।

দ্বিতীয়ার্ধে স্বাগতিকরা প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলে। একটা সময় বাংলোদেশের সঙ্গে স্কোরটা সমান করে ফেলে ওমান। তবে, বাংলাদেশ পরবর্তীতে ৭-৫ ব্যবধান গড়ে। এরপর ২৯ মিনিটে গোল করে আবারও ম্যাচে ফিরে ওমান। শেষ মিনিটে আর গোল না হওয়ায় বাংলাদেশ জয় নিয়ে মাঠ ছাড়ে। বাংলাদেশের হয়ে জোড়া গোল করেছেন সারওয়ার ও আবেদ। এছাড়া সাইফুল এবং ইমন একটি করে গোল করেন। ম্যাচ সেরা হয়েছেন আলম সাইফুল।  এই জয়ে বাংলাদেশ এলিট গ্রুপে ছয় দলের মধ্যে চতুর্থ হয়েছে।

এর আগে মালয়েশিয়ার কাছে ১০-৫ গোলে, ভারতের কাছে ১৫-১ গোলে ও পাকিস্তানের কাছে ১৫-৬ গোলে হেরেছে বাংলাদেশ। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ ২৯ আগস্ট শক্তিশালী ভারতের কাছে ১৫-১ গোলে এবং দ্বিতীয় ম্যাচে ৩০ আগস্ট পাকিস্তানের কাছে ১৫-৬ গোলে হেরেছিলো। এ নিয়ে লাল-সবুজের দেশ চার ম্যাচে ২২ গোল দিয়ে খেয়েছে ৪৩টি।

Link copied!