• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

ফুটবল-ক্রিকেট দুটোতেই জিতবে বাংলাদেশ, আশা জামালের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩, ০৯:১২ পিএম
ফুটবল-ক্রিকেট দুটোতেই জিতবে বাংলাদেশ, আশা জামালের
বাংলাদেশ কোচ কাবরেরা ও অধিনায়ক জামাল। ছবি : সংগৃহীত।

কাকতালীয়ভাবে রোববার (৩ সেপ্টেম্বর) একই দিনে বাংলাদেশের ফুটবল ও ক্রিকেট দল মাঠে নামবে। আর তাদের প্রতিপক্ষ আফগানিস্তান। পাকিস্তানের লাহোরে সাকিবরা খেলবে আর জামালরা লড়বে ঘরের মাঠে।

শনিবার (২ সেপ্টেম্বর)বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে দুই দলের অধিনায়কের কাছেই প্রশ্ন, গেল রোববার বাংলাদেশ-আফগানিস্তান ক্রিকেট ম্যাচ নিয়ে ফুটবল দলের পক্ষ থেকে কোনো বার্তা আছে?

বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, “ক্রিকেট দলের জন্য শুভকামনা। আশা করি তারা জিতবে। একই সঙ্গে আশা করি, যারা ক্রীড়াপ্রেমী আছে, তারা আমাদের ফুটবল ম্যাচও দেখবে। যদি দুই ম্যাচেই বাংলাদেশ জিতে, তাহলে বাংলাদেশের জন্য ভালো দিন হবে। তাহলে মানুষ মনে রাখবে ক্রিকেট দল জিতেছে, ফুটবল দলও জিতেছে। কিন্তু দিন শেষে ব্যাপারগুলো জয়ের সঙ্গে সম্পর্কিত। আমি আশা করি, দুটি ম্যাচেই বাংলাদেশ জিতবে।”

আফগান অধিনায়ক ফয়সাল শায়েস্তেক বলেন, “আফগানিস্তান ক্রিকেট দল সবসময় আমাদের সমর্থন করে। কালকের ম্যাচের জন্য ওদের শুভকামনা। আশা করি, আফগানিস্তান ক্রিকেট দল ভালো ফল করবে বাংলাদেশের বিপক্ষে। আমরাও ভালো কিছু করতে চাই।”

ফুটবল দলের জয়ের ব্যাপারে আত্নবিশ্বাসী জামাল বলেন,‌ “সাফে আমরা যে পারফরম্যান্স করেছি, সেই লেভেল ধরে রাখার লক্ষ্য আমাদের। যদি সাফের পারফরম্যান্স ধরে রাখতে পারি, তাহলে আগামীকাল আমরা ভালো একটা ম্যাচ খেলব। আশা করি আমরাই জিতব।”

জেতার আশা ব্যক্ত করলেও প্রতিপক্ষ আফগানদের যথেষ্ট সমীহ করেছেন জামাল,‌ “আফগানিস্তানের অধিকাংশ প্লেয়ার ইউরোপে খেলে। কিছু প্লেয়ার খেলে ভারত, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ায়। আমি মনে করি তাদের দলটা শক্তিশালী। এটা আমাদের জন্য ভালো। আমাদের পরের ম্যাচ যেহেতু মালদ্বীপের সঙ্গে, সেহেতু তার আগে আমাদের শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে খেলা প্রয়োজন।”

এদিকে ম্যাচের আগে বাংলাদেশ কোচ হাভিয়ের কাবরেরা বলেন, “আমাদের সামনে ভালো করার চ্যালেঞ্জ। বিশ্বকাপ প্রাক্‌–বাছাইয়ের আগে আমরা শক্তিশালী দলের সঙ্গে খেলতে চেয়েছি। আফগানরা খুব শক্তিশালী প্রতিপক্ষ। এই দুটি ম্যাচে আমাদের নিজেদের প্রমাণের ভালো সুযোগ আছে। আমি মনে করি, আমরা ভালো পারফর্ম করতে পারব।”

Link copied!