• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ব্যালন ডি’অর প্রদানের সময় প্রকাশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৯, ২০২৩, ০৭:২৯ পিএম
ব্যালন ডি’অর প্রদানের সময় প্রকাশ

সব ফুটবলারের স্বপ্ন থাকে ব্যালন ডি’অর খেতাব জেতার। কারণ একজন ফুটবলারের সবচেয়ে দামী ব্যক্তিগত অর্জন হচ্ছে এই পুরস্কার। তাই তো ভক্তরাও অধীর আগ্রহে থাকেন যে নিজের পছন্দের খেলোয়াড়ের হাতে ব্যালন ডি’অর উঠছে কি না। এবার চলতি বছরের ব্যালন ডি’অর প্রদানের তারিখ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (৯জুন) সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ফ্রান্স ফুটবল’ ২০২২-২৩ মৌসুমের ব্যালন ডি’অর পুরস্কারের প্রদানের তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে সেরা ফুটবলারকে এ পুরস্কার দেওয়া হবে।

তার আগে ৬ সেপ্টেম্বর ব্যালন ডি’অরের মনোনীতদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হবে। বর্ষসেরা ফুটবলার নির্বাচনের জন্য পুরুষ বিভাগে ৩০ জনের নাম জানানো হবে। এই তালিকার মধ্য থেকেই একজন হবেন ২০২৩ সালের ব্যালন ডি’অর জয়ী।

মেয়েদের জন্যও এই সংক্ষিপ্ত তালিকা ঘোষণা হবে। তবে তালিকায় থাকবে ২০ জনের নাম। এদের মধ্যেই একজন পাবেন ব্যালন ডি’অর। সাংবাদিক, জাতীয় দলের অধিনায়ক ও কোচদের ভোটে নির্বাচিত হয় বর্ষসেরা খেলোয়াড়। 

ফুটবলের জন্য বিশ্ববিখ্যাত ওয়েবসাইট গোল ডট কম ব্যালন ডি’অরের জন্য সম্ভাব্য তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় প্রথম ১০ জন হলেন-

১. আর্লিং হ্যালান্ড (ম্যানচেস্টার সিটি) 
২.লিওনেল মেসি (পিএসজি/ ইন্টার মিয়ামি)
৩. কিলিয়ান এমবাপে (পিএসজি) 
৪. ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ) 
৫.কেভিন ডি ব্রুইনা (ম্যানচেস্টার সিটি) 
৬. ভিক্টর ওসিমেন (নাপোলি)
৭.করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ/ আল-ইত্তিহাদ)
৮. খিচা কাভারাস্কেইয়া (নাপোলি)
৯. রবার্ট লেভানডফস্কি (বার্সালোনা) 
১০. জুলিয়ান আল্ভারেজ (ম্যানচেস্টার সিটি)

Link copied!