• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

মিয়ামি ওপেনের শেষ আটে আজারেঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ০৬:৪৭ পিএম
মিয়ামি ওপেনের শেষ আটে আজারেঙ্কা
ভিক্টোরিয়া আজারেঙ্কা। ছবি : সংগৃহীত

মিয়ামি ওপেন টেনিস টুর্নামেন্টের শেষ আটে উঠেছেন বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা। তিনি চতুর্থ রাউন্ডে সরাসরি ৭-৫ ও ৬-১ সেটে পরাজিত করেন ব্রিটেনের এক নম্বার তারকা কেটি বোল্টারকে।

বিশ্বের ৩০তম খেলোয়াড় ২৭ বছর বয়সী বোল্টার চতুর্থ রাউন্ডে উঠেছিলেন বেশ ভালো খেলে। কিন্তু অভিজ্ঞ আজারেঙ্কার সঙ্গে আর পারলেন না।  

এদিকে, ১৪তম বাছাই রাশিয়ার একেতেরিনা আলেকজান্দ্রোভার কাছে সরাসরি ৪-৬, ২-৬ সেটে হেরে বিদায় নিয়েছেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় পোল্যান্ডের ইগা সুয়াটেকও।

আমেরিকান বিশ্বের তিন নম্বর কোকো গফকে হারিয়ে প্রথমবারের মতো শেষ আটে পৌঁছেছেন ২৩তম বাছাই ফ্রান্সের ক্যারোলিন গার্সিয়া। 

দুইবারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন ৩৪ বছর বয়সী আজারেঙ্কা কোয়ার্টার ফাইনালে কাজাখস্তানের ইউলিয়া পুতিনসেভার বিরুদ্ধে খেলবেন।

গার্সিয়া আগের রাউন্ডে চারবারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন জাপানের নাওমি ওসাকাকে হারিয়েছেন। তিনি সেমিফাইনালে জায়গা পাওয়ার জন্য লড়বেন যুক্তরাষ্ট্রের ড্যানিয়েল কলিন্সের বিপক্ষে।

কলিন্স রোমানিয়ার সোরানা সিরস্টিয়াকে সরাসরি ৬-৩ ও ৬-২ হারিয়ে শেষ আটে উঠেছেন।

বিশ্বের চার নম্বর কাজাখস্তানের এলেনা রাইবাকিনা অষ্টম বাছাই গ্রীসের মারিয়া সাক্কারির বিপক্ষে শেষ আটে খেলবেন। রাইবাকিনা যুক্তরাষ্ট্রের ম্যাডিসন কিইসের বিপক্ষে ৬-৩ ও ৭-৫ সেটে জিতেছেন। রাশিয়ান প্রতিপক্ষ আনা কালিনস্কায়া নাম প্রত্যাহার করায় ওয়াকওভার পান সাক্কারি।  

 

Link copied!