• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

বিশ্বকাপ জিতে দেশে ফিরেছে অস্ট্রেলিয়া, নেই কোনো সংবর্ধনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ০৪:৪৭ পিএম
বিশ্বকাপ জিতে দেশে ফিরেছে অস্ট্রেলিয়া, নেই কোনো সংবর্ধনা
বিশ্বকাপ শেষ করে দেশে ফিরেছে অস্ট্রেলিয়া দল। ছবি : সংগৃহীত

এবারের বিশ্বকাপে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-অস্ট্রেলিয়া। ভারতকে কাঁদিয়ে বিশ্বকাপ শিরোপা নিজেদের করে নিয়েছে মাইটি অজিরা। ভারতে সফল বিশ্বকাপ অভিযান শেষে আজ সকালে দেশে ফিরেছে চ্যাম্পিয়ন অধিনায়ক প্যাট কামিন্স সহ আরও বেশ কয়েকজন ক্রিকেটার। কিন্তু নিজ দেশে ফেরার পর তাদের নিয়ে নেই কোন হইচই। নেই কোন আয়োজন বরণ করে নেওয়ার। নিজেদের ব্যাগ নিজেদেরই বহন করতে হয়েছে বিমান বন্দরে। 

অথচ একবার চিন্তা করে দেখেন তো যদি ট্রফিটা ভারত জিততো তাহলে কী হতো। বিরাট হোলি-রোহিত শর্মা-শুভমান গিলদের মাথায় করে নিয়ে আসতো হয়ত সে দেশের মানুষরা। ক্রিকেটাররা যেখানে যেতেন সেখানেই উপস্থিত হয়ে যেতো সাংবাদিকরা। অথচ অস্ট্রেলিয়ানদের ক্ষেত্রে হয়ে গেছে পুরো ভিন্ন চিত্র।

দেশে ফিরেছে অস্ট্রেলিয়া দল । ছবি : ক্রিকইনফো।


হাতে গোনা কয়েকজন সাংবাদিক উপস্থিত ছিলেন সেখানে। পেশাগত খাতিরেই হয়ত যাবেন সেখানে। এমনকি খেলোয়াড়দের ফুল দিয়ে বরণ করে নেওয়ারও কেউ ছিল না সেখানে।

কামিন্সদের দেশে ফেরার সাদামাটা অমন ছবি এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় মুহূর্তেই ছড়িয়ে পড়েছে। অবশ্য বিশ্বকাপজয়ী পুরো দল এখনই দেশে ফিরতে পারছে না। ফাইনালের নায়ক ট্র্যাভিস হেডসহ একাংশ থেকে গেছেন ভারতে। আগামীকাল (২৩ নভেম্বর) থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে স্বাগতিকদের বিপক্ষে। 

অস্ট্রেলিয়াকে বিশ্ব ক্রিকেটের রাজা বললে ভুল হবে না। তবে, দেশটিতে ক্রিকেট ছাড়াও আরও বেশ কিছু খেলা বেশ জনপ্রিয়। রাগবি, ফুটবল কিংবা বাস্কেটবল-সবখানেই আধিপত্য আছে দেশটির অ্যাথলিটদের।  

Link copied!