• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

আসিফের দ্রুততম সেঞ্চুরির দিনে দলের হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩, ১১:০৯ এএম
আসিফের দ্রুততম সেঞ্চুরির দিনে দলের হার

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে চতুর্থ দ্রুততম সেঞ্চুরি করলেন আসিফ খান। পাকিস্তানি বংশোদ্ভূত সংযুক্ত আরব আমিরাতের এই ক্রিকেটারের রেকর্ডের দিনে নেপালের কাছে হার মেনেছে তার দল।

আসিফ মাত্র ৪১ বলে তার সেঞ্চুরি পূর্ণ করেছেন। কীর্তিপুরে নেপালের বিপক্ষে তাদের ক্রিকেট বিশ্বকাপ লিগ ২-এর লড়াইয়ে ৬ উইকেটে ৩১০ রানের বিশাল সংগ্রহে তার ইনিংস গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।

৩৮তম ওভারে ব্যাট করতে নেমে আসিফ দুর্দান্ত খেলেছেন। বাকি সময় তিনি চমৎকারভাবে সংযুক্ত আরব আমিরাতের ইনিংস আধিপত্য রেখে পরিচালনা করেছিলেন।

নেপালের বোলারদের কাজ কঠিন করে দিয়ে আসিফ তার ইনিংসে ১১টি ছক্কা ও ৪টি চার মেরেছেন। নেপাল যদিও সংযুক্ত আরব আমিরাতকে কম রানে বেধে রাখতে চেয়েছিল। তাদের সুশৃঙ্খল বোলিং প্রচেষ্টাতে তাণ্ডবলীলা চালিয়েছেন আসিফ। তার বিপক্ষে ব্যর্থ হয়েছে নেপালের বোলিং আক্রমণ। শেষ পর্যন্ত গুরুত্বপূর্ণ লড়াইয়ে স্বাগতিকদের ৩১১ রানের লক্ষ্য দিয়েছিল আমিরাত।

আসিফের টনটি রেকর্ড বইয়ে স্থান পেয়েছে ওয়ানডে ক্রিকেট ইতিহাসে চতুর্থ দ্রুততম টন হিসেবে। এবি ডি ভিলিয়ার্স, কোরি অ্যান্ডারসন এবং শহীদ আফ্রিদির পরে আসিফের স্থান।

তবে আসিফের রেকর্ডের দিনে হারতে হয় আমিরাতকে। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে তাদেরকে ৯ রানে হারিয়ে ওয়ানডে বিশ্বকাপ বাছাইয়ে নাম লিখিয়েছে নেপাল।

Link copied!