• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

এশিয়ান গেমসের দল ঘোষণা বাফুফের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩, ১১:৫৭ এএম
এশিয়ান গেমসের দল ঘোষণা বাফুফের
জামাল ভূঁইয়া

এশিয়ান গেমসের জন্য ২২ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সোমবার (১৭ জুলাই) জামাল ভূঁইয়াকে অধিনায়ক করে দল ঘোষণা করা হয়।

চীনের হাংজুতে ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত এশিয়ান গেমসের এবারকার আসর অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টটি অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়দের নিয়ে অনুষ্ঠিত হয়ে থাকে। তবে এই দলের সঙ্গে তিনজন সিনিয়র খেলোয়াড় খেলতে পারেন। সেই অনুযায়ী জামালকে অধিনায়ক করে সিনিয়র তিনজন খেলোয়াড়সহ ২২ সদস্যের নাম ঘোষণা করেছে বাফুফে।

বাফুফে এশিয়ান গেমসের জন্য ৫২ জনের নামের তালিকা করে রেখেছিলো। সেই তালিকা ছোট করে ২২ জনে নামিয়ে এনেছে। স্কোয়াডে সাফে দুর্দান্ত পারফর্ম করা তারিক, জিকো, মোরসালিনদের জায়গা হয়নি।

এশিয়ান গেমস চলাকালীন এশিয়ার ক্লাব ফুটবলের দুইটি আন্তর্জাতিক প্রতিযোগিতা এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ও এএফসি কাপও চলবে। এর সঙ্গে বাংলাদেশের ক্লাব ফুটবলের ব্যস্ত সূচি রয়েছে। বসুন্ধরা কিংস এবং আবাহনী ক্রীড়া চক্রের সেপ্টেম্বর থেকে অক্টোবরে আন্তর্জাতিক ম্যাচের সূচি রয়েছে। যার জন্য এই দুই ক্লাবের ফুটবলারদের পাওয়া যাবে না।

এশিয়ান গেমসের দল

গোলরক্ষক : মিতুল মারমা, মেহেদী হাসান শ্রাবণ, পাপ্পু হোসেন।

রক্ষণভাগ : ইসা ফয়সাল, তানভীর হোসেন, শাকিল হোসেন, মুরাদ হোসেন, আতিকুজ্জামান, রাজিব হোসেন, শাহিন আহামেদ।

মাঝ মাঠ : আবু সাইদ, তাজ উদ্দিন, শাহিদুল ইসলাম, জায়েদ আহামেদ, জামাল ভূঁইয়া।

ফরোয়ার্ড : রবিউল হাসান, মো. ইব্রাহিম, ফয়সাল আহামেদ ফাহিম, রফিকুল ইসলাম, পিয়াস আহামেদ নোভা, সারোয়ার জামান নিপু ও জাফর ইকবাল।

Link copied!