• ঢাকা
  • শনিবার, ২২ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

বাংলাদেশকে নব্বইয়ের ভারতের সঙ্গে তুলনা করলেন অশ্বিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩, ০৪:৩৯ পিএম
বাংলাদেশকে নব্বইয়ের ভারতের সঙ্গে তুলনা করলেন অশ্বিন
ভারতীয় স্পিনার রবি চন্দ্রন অশ্বিন। ফাইল ছবি

এবারের এশিয়া কাপে ভারতের স্কোয়াডে নেই রবি চন্দ্রন অশ্বিন। সাদা বলে ব্লুজদের দলে জায়গা না পেলেও লাল বলে নিয়মিত মুখ এই স্পিনার। এবারের হাইব্রিড মডেলের এশিয়া কাপে কে এগিয়ে থাকবে, তা নিয়ে কথা বললেন ভারতীয় এই স্পিনার। তার মতে ভারত, পাকিস্তান ফেভারিট হলেও বাংলাদেশ, আফগানিস্তানও দিতে পারে কঠিন লড়াই।

নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন মুখ খুললেন বাংলাদেশ ক্রিকেট দল নিয়ে। কথার ফাঁকে অশ্বিন জানালেন, “বাংলাদেশ সব সময় দুর্দান্ত সম্ভাবনা নিয়ে আসে। তারা আমাকে ১৯৯০ সালের ভারতের কথা মনে করিয়ে দেয়। যে দলের অসাধারণ সম্ভাবনা, বিশাল আশা, দারুণ আগামী। কিন্তু বাংলাদেশের চেয়ে আফগানিস্তান দ্রুত এগিয়েছে। কোন এক কারণে সেরকম তারকা বোলার বা তারকা ব্যাটার তারা তৈরি করতে পারেনি। তবে তারকা অলরাউন্ডার আছে সাকিব আল হাসান। সে ব্যাটে-বলে এখনও অবদান রেখে চলেছে। অধিনায়ক হিসেবে সে ফিরল।”

তরুণ ক্রিকেটার তাওহীদ হৃদয়ের প্রশংসাও ঝরলো অশ্বিনের কণ্ঠে। ভারতীয় এই স্পিনার বলেন, “আমি তাওহীদ হৃদয়ের কথা বলবো। সে ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে। ৪৮.২৫ গড়ে ব্যাটিং করেছে। আসন্ন এশিয়া কাপ তার খুব বড় একটি পরীক্ষা হবে। সে যদি এশিয়া কাপে নিজেকে প্রমাণ করতে পারে তাহলে আমি মনে করি এই টুর্নামেন্ট শেষে একজন ব্যাটিং সুপারস্টার পেতে চলেছে।”

বাংলাদেশকে কন্ডিশন নির্ভর দল হিসেবেই দেখছেন অশ্বিন। তিনি বলেন, “আমার মনে হয় বাংলাদেশ একটি কন্ডিশন নির্ভর দল। তারা যখন মিরপুরে খেলে তখন তারা সম্পূর্ণ ভিন্ন রকম খেলে। যখন তারা বাইরে খেলতে যায় তখন তাদের ব্যাটিং এবং বোলিং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারে কিনা সেটা দেখা লাগে। কোনো সময় তারা মানিয়ে নেয় আবার কোনো সময় তারা সেটা পারে না।”

Link copied!