• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
ইপিএল

শেষ মুহূর্তের গোলে ইউনাইটেডকে হারালো আর্সেনাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩, ০১:৪৮ এএম
শেষ মুহূর্তের গোলে ইউনাইটেডকে হারালো আর্সেনাল

পুরো ম্যাচে একচেটিয়া আধিপাত্য দেখালো আর্সেনাল। তবে আক্রমণ কম করলেও বেশ গোছানো ফুটবল খেললো ম্যানচেস্টার ইউনাইটেড। গোলও হলো, দুই দলই সমতায়ও ফিরলো। এক পর্যায়ে যখন ড্র সম্ভাব্য ফল মনে হচ্ছিল তখনই দুর্দান্ত গোল করে আর্সেনালকে জয় এনে দিলেন এডি এনকেটিয়া।

রোববার (২২ জানুয়ারি) ঘরের মাঠে ইউনাইটেডের বিপক্ষে আর্সেনালের জয় এসেছে ৩-২ গোলের ব্যবধানে। এই জয় এক ম্যাচ বাকি থাকতে পাঁচ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষ স্থান মজবুত করলো গানাররা।

ম্যাচের ১৭তম মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড। দুর্দান্ত গোল করে রেড ডেভিলদের লিড এনে দেন ইংলিশ ফুটবলার মার্কাস র‍্যাশফোর্ড। তবে গোল হজম করে শোধ দিতে বেশি সময় নেয়নি আর্সেনাল।

বুকায়ো সাকার ক্রস থেকে দারুণ গোল করে গানারদের সমতায় ফেরান এনটেকিয়া। বিরতি থেকে ফেরার পর লিড পায় আর্সেনাল।

প্রথম গোল অ্যাসিস্ট করার পর এবার নিজেই লক্ষ্যভেদ করেন সাকা। ম্যাচের ৫৩তম মিনিটে ডান দিকে সতীর্থের ছোট পাস ধরে প্রায় ২২ গজ দূর থেকে কোনাকুনি শটে বল জালে পাঠান তিনি।

এর দুই মিনিট পরই সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ইউনাইটেড। কিন্তু র‍্যাশফোর্ডের দুর্দান্ত শট দারুণ ক্ষিপ্রতায় ঝাঁপিয়ে একহাতে কোনোমতে ফেরান গোলরক্ষক অ্যারন র‍্যামসডেল।

ম্যাচের ৫৯তম মিনিটে সমতায় ফেরে রেড ডেভিলরা। ছয় গজ বক্সের মুখ থেকে হেডে ইউনাইটেডের জার্সিতে নিজের প্রথম গোল করেন আর্জেন্টাইন ফুটবলার লিসান্দ্রো মার্টিনেজ।

এরপর আক্রমণে পর আক্রমণ করলেও কেউই গোলের দেখা পাচ্ছিল না। নির্ধারিত সময়ও ততক্ষণে প্রায় শেষ। একদম শেষ মিনিটে মহাকাঙ্খিত জয়সূচক গোলের দেখা পায় আর্সেনাল।

সতীর্থের পাস থেকে কাছ থেকে পা উঁচু করে কার্যকর এক ছোঁয়ায় জয় নিশ্চিত করেন এনকেটিয়া। যদিও প্রথমে গোল না দিলেও ভিএআরের সাহায্য নিয়ে গোলের বাঁশি বাজান রেফারি।

ম্যাচের বাকি সময়ে লিড ধরে রেখে জয় তুলে নেয় আর্সেনাল। এটা চলতি প্রিমিয়ার লিগে গানারদের ১৬তম জয়। সবমিলিয়ে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে গানাররা।

Link copied!