• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ভারত-পাকিস্তান ম্যাচের আগে সুরের ঝড় তুলবেন অরিজিৎ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৩, ১২:৩২ পিএম
ভারত-পাকিস্তান ম্যাচের আগে সুরের ঝড় তুলবেন অরিজিৎ
ছবি: সংগৃহীত

বাংলায় একটা প্রবাদ আছে, যত গর্জে তত বর্ষে না। বাংলার এই প্রবাদটাই যেন ঘটলো ২০২৩ ভারত ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে। বিশ্বকাপে আগে ধারণা করা হচ্ছিল ভারত যেহেতু সবথেকে বেশি ক্রিকেট পাগল জাতি তাই এবারের আসরটা অন্যবারের তুলোনায় জাঁকজমকপূর্ণ হবে। কিন্তু বিশ্বকাপ শুরু পর থেকে অনেকটা সাদা-মাঠা, ডিলে-ঢালা আয়োজনের মধ্য দিয়ে আসরটা চলছে। তবে দেরিতে হলেও বিশ্বকাপের ১৩তম আসরে রং আনতে চেষ্টা করছে বিসিসিআই। আসরের অন্যতম আকর্ষণীয়, ভারত-পাকিস্তান ম্যাচের আগে জমকালো এক আয়োজনের ব্যবস্থা করতে যাচ্ছে তারা। এই ম্যাচের আগে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গানের ঝড় তুলবেন অরিজিৎ সিং, মহাদেবানের মতো তারকা সংগীত শিল্পীরা।

 ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের মধ্যদিয়ে চতুর্থবার আইসিসির বৈশ্বিক টুর্নামেন্টের স্বাগতিক হয়েছে ভারত। এর আগের তিনবার বিভিন্ন দেশকে নিয়ে আইসিসির বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজন করলেও এবার তারা এককভাবে আয়োজক দেশ হয়েছে। জৌলুসপূর্ণ আয়োজন, ব্যাপকতা আর ব্যপ্তিতে অন্যবারকে ছাড়িয়ে যাওয়ার পরিকল্পনা ছিল বিসিসিআইয়ের।

কিন্তু শুরুতেই গলদ। শোনা গিয়েছিল উদ্বোধনীতে বিশ্বকে চমকে দেবে তারা। বলিউডের রথী-মহারথীরা তো থাকবেনই, উপস্থাপন করা হবে ভারতের হাজার বছরের ইতিহাস আর ঐতিহ্যও। অরিজিৎ সিং, শ্রেয়া গোষাল কিংবা আশা ভোঁসলের সুরের মূর্চ্ছনায় হারিয়ে যাবেন শতকোটি দর্শক। বিশ্বকে চমকে দিতে পুরো বিষয়টি নিয়ে কঠোর গোপনীয়তা বজায় রেখেছিল আয়োজকরা। কিন্তু কিসের কি! বিসিসিআই ৫ অক্টেবর উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই পর্দা ওঠায় ওয়ানডে বিশ্বকাপে ১৩তম আসরের।

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করে সমাপনীতে বিশেষ আয়োজন করতে চান আয়োজকরা। সেই সঙ্গে ভারত-পাকিস্তান ম্যাচের আগে বিশেষ আয়োজনের গুঞ্জনও তখন শোনা গিয়েছিল। অবশেষে সেটা সত্যি প্রমাণ করতে চলেছে বিসিসিআই।

শনিবার (১৪ অক্টোবর) ১ লাখ ৩২ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের বিগ ম্যাচে লড়বে ভারত-পাকিস্তান। উত্তেজনার বারুদে ঠাঁসা এ ম্যাচের নিরাপত্তা নিশ্চিত করতে ১১ হাজার নিরাপত্তা কর্মী নিয়োজিত করা হবে বলে জানানো হয়েছে। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। রোহিত শর্মা, বাবর আজমদের শোর আগে দর্শকদের দুপুর ১টায় গানের সুরে মাতোয়ারা করে রাখবেন জনপ্রিয় সংগীত শিল্পী অরিজিৎ সিং, শঙ্কর মহাদেবান ও সুখবিন্দর সিংরা।

Link copied!