• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,
এশিয়া কাপ

রিজার্ভ ডে নিয়ে ক্ষোভ সাবেক ভারতীয় ক্রিকেটারের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ০৬:০৯ পিএম
রিজার্ভ ডে নিয়ে ক্ষোভ সাবেক ভারতীয় ক্রিকেটারের
ভারত-পাকিস্তান ম্যাচের রিজার্ভ ডে নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ভেঙ্কটেশ প্রসাদ। ছবি : সংগৃহীত

এশিয়া কাপের সুপার ফোরে এসে নতুন নিয়ম করল এশিয়ান ক্রিকেট কাউন্সিল(এসিসি)। কোন খেলায় রিজার্ভ ডে না থাকলেও ভারত-পাকিস্তানের সুপার ফোর ম্যাচে থাকবে সেই সুবিধা। এসিসির এমন সিদ্ধান্ত নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। এবার রিজার্ভ ডের সিদ্ধান্তকে নির্লজ্জ ও অনৈতিক বলে মন্তব্য করেছেন ভারতের সাবেক ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ।

ভারতের কিংবদন্তি পেসার ভেঙ্কটেশ প্রসাদ এক টুইটে লিখেছেন, “এমন সিদ্ধান্ত যদি নেয়া হয়ে থাকে তাহলে সেটি হবে চরম নির্লজ্জতা। আমার মনে হয়, আয়োজকেরা টুর্নামেন্টটিকে নিয়ে তামাশা করছে। দুই দলকে বাদ দিয়ে বাকি দুটি দলকে এমন সুযোগ দেয়া অনৈতিক। আয়োজকদের এমন বাজে পরিকল্পনা সফল হবে না।”

শুক্রবার প্রতিযোগিতার আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড টুইট করে লিখেন, ‘‘খারাপ আবহাওয়ার জন্য ভারত-পাকিস্তান ম্যাচ বাতিল হলে তা ১১ সেপ্টেম্বর হবে।” 

বলা হয়, ১০ সেপ্টেম্বর যে অবস্থায় খেলা বন্ধ হবে, ১১ সেপ্টেম্বর সেই অবস্থা থেকে খেলা শুরু হবে। ১০ তারিখের টিকিট দেখিয়েই ১১ তারিখ স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন দর্শকও।

এর আগে এমন সিদ্ধান্তের সমালোচনা করে বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেন, “আমি নিশ্চিত প্রতিটি দেশ থেকে প্রতিনিধি নিয়ে তৈরি করা একটি টেকনিক্যাল কমিটি আছে। ছয়টি দেশেরই লোক আছে ওখানে। তারা নিশ্চয়ই কোনো কারণে সিদ্ধান্ত নিয়েছে। হ্যাঁ, এটা আদর্শ কিছু নয়। আমরাও একটা অতিরিক্ত দিন পেলে খুশি হতাম। এর বাইরে আমার খুব বেশি কিছু বলার নেই, কারণ তারা সিদ্ধান্ত নিয়ে নিয়েছে।”

ভারত-পাকিস্তান ম্যাচের জন্য রিজার্ভ ডে নিয়ে বিস্মিত শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউড বলেন,  “অবাক করা ব্যাপার। প্রথমবার শুনেই চমকে গিয়েছিলাম। আমরা তো প্রতিযোগিতার আয়োজক নই। তাই এ ব্যাপারে আমাদের কিছু করার নেই।”

Link copied!