• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

জাতীয় দলে ফেরার গ্রিন সিগনাল পেলেন আমির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০১:১৫ পিএম
জাতীয় দলে ফেরার গ্রিন সিগনাল পেলেন আমির

মাত্র ২৮ বছর বয়সে পাকিস্তান দল থেকে স্বেচ্ছায় অবসর নিয়েছিলেন মোহাম্মদ আমির। তৎকালীন বোর্ডের সঙ্গে তার বিরোধের কারণে তিনি এমন আত্মঘাতী সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে তখন বলেছিলেন, এই বোর্ড পরিবর্তন হলে আবার ফিরতেও পারেন। এবার আমিরের সামনে সেই সুযোগ এসেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ফাস্ট বোলার মোহাম্মদ আমিরকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য সবুজ সংকেত দিয়েছে।

জানা গেছে, মোহাম্মদ আমিরকে দলে আনার ব্যবস্থা করা হয়েছে। নির্বাচক কমিটি ক্রিকেটারের ম্যানেজারের সাথে যোগাযোগ করেছে। সাবেক পেসারকে জাতীয় দলে প্রত্যাবর্তনের জন্য নিজেকে প্রস্তুত করার আহ্বান জানানো হয়েছে।

পিসিবি কর্মকর্তা ৩০ বছর বয়সী পেসারকে তার ক্রিকেটে মনোনিবেশ করার এবং মিডিয়াতে অপ্রয়োজনীয় বিবৃতি দেওয়া এড়াতে পরামর্শ দিয়েছেন। কেননা সেসব বিতর্ক উস্কে দিকে দিতে পারে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, আমির ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তাকে শীঘ্রই তার অবসর নিয়ে আনুষ্ঠানিকভাবে পুনর্বিবেচনা করতে বলা হবে। তাই তাকে ফিট থাকতে হবে এবং ততক্ষণ পর্যন্ত অনুশীলন চালিয়ে যেতে হবে।

ওই কর্মকর্তা বলেন, "আমির একজন ভালো বোলার এবং পাকিস্তানের তাকে প্রয়োজন। আমিরকে নির্দেশাবলী অনুসরণ করতে বলা হয়েছিল এবং আশা করি তিনি শীঘ্রই পাকিস্তান দলের হয়ে খেলবেন।"

গত বছর নাজাম শেঠি পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর থেকে আন্তর্জাতিক অঙ্গনে মোহাম্মদ আমিরের প্রত্যাবর্তন নিয়ে কথা উঠেছিল। গত বছর আমিরের জাতীয় দলে ফেরার বিষয়ে শেঠিকে প্রশ্ন করা হলে তিনি বলেছিলেন, "মোহাম্মদ আমির যদি অবসরের সিদ্ধান্ত পরিবর্তন করেন তবে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারেন।"

Link copied!