• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানের বোলার রউফের ওপর চটলেন আকরাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩, ০১:৪১ পিএম
পাকিস্তানের বোলার রউফের ওপর চটলেন আকরাম
ওয়াসিম আকরাম। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে রাজি হননি হারিস রউফ। তাকে কোচ ও অধিনায়ক দলে চেয়েছিলেন। তবে তিনি খেলতে রাজি হননি। পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বিশ্বের সর্বকালের অন্যতম সেরা পেসার ওয়াসিম আকরাম তার এই সিদ্ধান্তে বেশ চটেছেন। তার মতে, মানুষের মনে জায়গা করে নিতে হলে অবশ্যই টেস্ট খেলতে হবে।

রউফকে কটাক্ষ করে আকরাম বলেছেন, টেস্ট ক্রিকেট সকলের জন্য নয়। একজন ক্রিকেটার খেলবে কি খেলবে না, সেটা সম্পূর্ণ তার নিজস্ব সিদ্ধান্ত। কিন্তু রউফ পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ। তাই পাকিস্তান দল দেশে ফিরলে রউফকে প্রশ্নের মুখে পড়তে হবে।

সাবেক এই বোলিং অলরাউন্ডারের মতে, আগে একজন ক্রিকেটারকে সব ধরনের ফরম্যাটেই খেলতে হত। কিন্তু এখনকার দিনে শুধু সাদা বলের ক্রিকেটার হিসাবে অনেকে খেলেন। 

তিনি বলেন, রউফ যদি মনে করে যে, ও এখনও লাল বলের ক্রিকেট খেলার জন্য তৈরি নয়, সেটা সম্পূর্ণ ওর সিদ্ধান্ত। টেস্ট ক্রিকেট বড়দের খেলা। টানা আট ওভার বল করতে হয়। টি-টোয়েন্টিতে চার ওভার বল করে ফাইন লেগে দাঁড়িয়ে থাকা যায়। সেটা অনেক সহজ। টেস্ট ক্রিকেট অনেকক্ষণের খেলা। ক্রিকেটে তাদেরই মনে রাখা হয়, যারা এই পরিশ্রম করতে পারে। সেই কারণেই এটাকে টেস্ট ক্রিকেট বলে।

 

Link copied!