• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ইংলিশদের বিপক্ষে ম্যাক্সওয়েলের পর মার্শকেও পাচ্ছে না অজিরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ১১:২৪ এএম
ইংলিশদের বিপক্ষে ম্যাক্সওয়েলের পর মার্শকেও পাচ্ছে না অজিরা
অস্ট্রেলিয়া ক্রিকেটার মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল। ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে অস্ট্রেলিয়া দল থেকে একের পর এক ক্রিকেটার ছিটকে যাচ্ছেন। বুধবার (১ নভেম্বর) গলফ খেলতে গিয়ে মাথায় আঘাত পাওয়াতে ইংলিশদের সঙ্গে খেলা হচ্ছে না অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের। এরপর পারিবারিক কারণে দেশে ফিরে যাওয়ায় জস বাটলারদের বিপক্ষে মাঠে নামা হচ্ছে না আরেক অলরাউন্ডার মিচেল মার্শের। শনিবার (৪ নভেম্বর) দিনের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া। এই ম্যাচে অজিরা মার্শকে পাচ্ছে না বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এই অলরাউন্ডার দেশ থেকে ফিরে কবে দলের সঙ্গে যোগ দেবেন, সেটাও নিশ্চিত করেনি সিএ।

ক্রিকেট অস্ট্রেলিয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, “অলরাউন্ডার মিচেল মার্শ ব্যক্তিগত কারণে গত রাতে দেশে ফিরে গেছেন। তিনি কবে দলের সঙ্গে যোগ দেবেন, সেটা এখনো নিশ্চিত করা হয়নি।”

দুই গুরুত্বপূর্ণ অলরাউন্ডার দলে না থাকায় থ্রি লায়ন্সদের বিপক্ষে অস্ট্রেলিয়াকে ভুগাতে পারে। অজিদের সর্বশেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মার্শ খেলেছিলেন তিন নম্বরে। এর আগের ম্যাচগুলোতে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেনিং করতে নেমেছিলেন।

তবে অস্ট্রেলিয়ার জন্য সুখকর পায়ের পেশির চোট থেকে সুস্থ হয়ে উঠেছেন আরেক অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। নেদারল্যান্ডস ও নিউজিল্যান্ডের সঙ্গে চোটের কারণে খেলতে পারেননি স্টয়নিস। ইংলিশদের বিপক্ষে মার্শের অভাব হয়ত পূরণ করবেন স্টয়নিস।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে মার্শের বদলে একাদশে স্টয়নিসকে দেখা যেতে পারে। ম্যাক্সওয়েল না থাকায় একাদশে জায়গা হতে পারে ক্যামেরন গ্রিনের। এই বিশ্বকাপে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলেছেন এই তরুণ অলরাউন্ডার। ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচের পর ডাচদের বিপক্ষে ম্যাচটায় একাদশে ছিলেন তিনি।

তবে দারুণ ফর্মে থাকা মার্শ-ম্যাক্সওয়েলের শূন্যতা ভোগাতে পারে পাঁচবারের চ্যাম্পিয়নদের। মার্শ এখন পর্যন্ত ৬ ম্যাচে ৬ ইনিংসে ব্যাটিং করে ৩৭.৫০ গড়ে ১টি শতক ও ১টি অর্ধশতকে রান করেছেন ২২৫, স্ট্রাইক রেট ৯১.৪৬। সমান ম্যাচ খেলে ম্যাক্সওয়েল ১৯৬ রান করেছেন ৩৯.২০ গড়ে।

Link copied!