• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,
আল জাজিরার দাবি

আল ইত্তিহাদের প্রস্তাবে রাজি সালাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ১২:৩৮ পিএম
আল ইত্তিহাদের প্রস্তাবে রাজি সালাহ
ফাইল ছবি

দল বদলের বাজারে এবার বোমা ফাটালেন আল জাজিরা। তারা দাবি করছেন সৌদি প্রো লিগের দল আল ইত্তিহাদের প্রস্তাবে নাকি রাজি হয়েছেন লিভারপুল ফুটবলার মোহাম্মদ সালাহ। তবে, সূত্র মারফত ইএসপিএন জানিয়েছে, সালাহার জন্য যে কোন প্রস্তাবই নাকচ করে দিবে লিভারপুল। অর্থাৎ, মোহাম্মদ সালাহ কে কেনার জন্য যত টাকার প্রস্তাবই দেওয়া হোক না কেন লিভারপুলের কাছে, তারা তাকে ব্রিক্রি করবে না।

সৌদি প্রো লিগ যেন এক মূর্তিমান আতঙ্কের নাম ইউরোপীয় ক্লাব গুলোর জন্য। টাকার ঝনঝনিানিতে একের পর এক সৌদির লিগে ছুটছে বড় বড় তারকারা। যার শুরুটা রোনালদোকে দিয়ে গত মৌসুমে। এরপর একে একে সৌদি লিগে নাম লেখান ফিরমিনো, বেনজেমা, কন্তে, হেন্ডারসন, মানে, বুনো ও নেইমারের মতো তারকারা। এবার লিগের দল আল ইত্তিহাদ পাখির চোখ করেছে মোহাম্মদ সালাহকে কিনতে।    

ইউরোপীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়েও বেশি পারিশ্রমিক দিয়ে সালাহকে দলে টানতে চাচ্ছে আল ইত্তিহাদ। বেতন-বোনাস ছাড়াও থাকছে একাধিক সুবিধা। এসব সুবিধার কাছেই শেষমেশ রাজি হয়েছেন মিশরীয় তারকা। বেইন স্পোর্টসের বরাত দিয়ে এই খবর জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

তবে তারা এটাও জানিয়েছে যে লিভারপুল কোনোমতেই সালাহকে ছাড়তে রাজি নয়। গত ছয় মৌসুমে দলটির সর্বোচ্চ গোলদাতাকে ধরে রাখতে বদ্ধপরিকর ক্লাবটি। খেলাভিত্তিক গণমাধ্যম দ্য অ্যাথলেটিক জানাচ্ছে, আল ইত্তিহাদের প্রস্তাবে সরাসরি না করে দিয়েছে লিভারপুল। সৌদি ক্লাবটিকে নাকি লিভারপুল এটাও জানিয়েছে যে ‍‍`সালাহ বিক্রির জন্য নয়‍‍`।

এদিকে, গোল ডট কম সংবাদকর্মী বেন জ্যাকবস এর আগে জানিয়েছেন, বোনাস বাদে শুধু বেতন হিসেবে সালাহকে ৭ কোটি ৫৭ লাখ ইউরো দিতে চেয়েছে আল ইত্তিহাদ। এর সঙ্গে থাকবে আয়ের বিভিন্ন খাত, যা বেতনের চেয়েও অনেক বেশি। কিন্তু নিজেদের তারকা ফরোয়ার্ডকে কোনোভাবেই ছাড়বে না লিভারপুল। 

এর আগেও সালাহকে বেশ কয়েকবার দলে ভেড়াতে চেয়েও ব্যর্থ হয়েছে সৌদি ক্লাবটি। তবে সালাহকে পাওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে তারা। সৌদি প্রো লিগের দলবদলের মেয়াদ শেষ হবে আগামী মাসে। সেক্ষেত্রে সালাহকে দলে ভেড়ানোর জন্য দুই সপ্তাহের মতো সময় পাবে সৌদি ক্লাবটি।  

এ ক্ষেত্রে তাদের একটি বড় বাধা হলো সালাহর নতুন চুক্তি। গত মৌসুমেই লিভারপুলের সঙ্গে নতুন চুক্তি করেছিলেন মিশরীয় তারকা। সেই চুক্তির এখনও দুই বছর বাকি। এছাড়া চলতি মাসের শুরুতে সালাহর এজেন্ট রামি আব্বাস টুইটে জানিয়েছিলেন, আমরা এ বছর লিভারপুল ছাড়ার কথা ভাবলে গত বছর চুক্তি নবায়ন করতাম না। মোহাম্মদ সালাহ লিভারপুলের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।

Link copied!