• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশে এসেছে আফগানিস্তান ফুটবল দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩, ০৪:১০ পিএম
বাংলাদেশে এসেছে আফগানিস্তান ফুটবল দল
ছবি: সংগৃহীত

বাংলাদেশ ফুটবল দলের সঙ্গে দুইটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে ঢাকায় এসে পৌঁছেছে আফগানিস্তান জাতীয় ফুটবল দল। শনিবার (২৬ আগস্ট) মধ্যরাতে আফগান ফুটবল দল ঢাকায় পা রাখে।

চলতি বছরের অক্টোবর মাসে ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্ব খেলবে বাংলাদেশ ফুটবল দল। বিশ্বকাপ বাছাই পর্বকে সামনে রেখে আফগানদের বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। প্রীতি ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে ৪ ও ৭ সেপ্টেম্বর। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কার কাজের জন্য ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে বসুন্ধরা কিংস অ্যারেনা।

বাংলাদেশের থেকে শক্তিমত্তায় অনেক এগিয়ে আফগানিস্তান। ফিফা র‌্যাঙ্কিংয়ে যোজন যোজন এগিয়ে আছে আফগানরা। ফিফা র‌্যাঙ্কিংয়ে আগফানিস্তানের অবস্থান ১৫৫তম। অন্যদিকে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ১৯২তম। এর আগের আফগানদের বিপক্ষে ৬ দেখায় লাল সবুজের প্রতিনিধিরা কখনও জিততে পারেনি। তাদের সাফল্য বলতে গেলে ৪ ম্যাচ ড্র।

এদিকে আর্জেন্টিনার তৃতীয় বিভাগের দল সোল দে মায়োর সঙ্গে দেড় বছরের চুক্তি করেছে বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। তাই তিনি এখন দেশে নেই। ৩০ আগস্ট বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে অধিনায়কের।

রোববার (২৭ আগস্ট) জামাল ভূঁইয়ার অভিষেক ম্যাচ রয়েছে সোল দে মায়োর হয়ে। এই ম্যাচটি বাংলাদেশ সময় রাত ৮ টায় সরাসরি দেখাবে সংবাদ প্রকাশের ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে। 

Link copied!