• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫
আইপিএল ২০২২

সুর্যকুমারের ফিফটিতে কলকাতাকে ১৬৩ রানের লক্ষ্য মুম্বাইয়ের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২২, ০৯:৫৮ পিএম
সুর্যকুমারের ফিফটিতে কলকাতাকে ১৬৩ রানের লক্ষ্য মুম্বাইয়ের
ছবি- সংগৃহীত

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে সুর্যকুমার যাদবের ৩৬ বলে ৫২ ও তরূণ তিলক ভার্মার অপরাজিত ৩৮ রানে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান করেছে টুর্নামেন্টের সফলতম দল মুম্বাই ইন্ডিয়ান্স।

বুধবার (৬ এপ্রিল) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই অধিনায়ক রোহিত শর্মার উইকেট হারায় মুম্বাই। ইনিংসের তৃতীয় ওভারে ১২ বলে মাত্র ১ রান করে ফেরেন রোহিত। 

আরেক ওপেনার ঈষান কিষাণ ধীর গতিতে ব্যাটিং করতে থাকেন। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার তরুণ ব্যাটার ব্রেভিস হাত খুলে ব্যাটিং করেন। ফলে অষ্টম ওভারের পঞ্চম বলে দলীয় ৪৫ রান মাত্র ১৯ বলে ২৯ রান করে বিদায় নেন ব্রেভিস। তার ইনিংসটি ছিল সমান ২ টি চার ও ছক্কায় সাজানো। তাকে স্ট্যাম্পিং এর ফাঁদে ফেলে আউট করেন বরুণ চক্রবর্তী।

পরে বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি ওপেনার কিষাণও। ১১তম ওভারের শেষ বলে কামিন্সের ডেলিভারিতে ২১ বলে ১৪ রান করে সাজঘরে ফেরেন এই ব্যাটার।  

এরপরই মিডল অর্ডারে ঝোড়ো ব্যাটিং উপহার দেন ইনজুরি থেকে একাদশে ফেরা সুর্যকুমার যাদব ও তরুণ ব্যাটার তিলক ভার্মা। এই জুটি দলের পক্ষে ৪৯ বলে ৮৩ রান যোগ করেন। সুর্যকুমার যাদব ৩৬ বলে ৫২ রান করে ফিরলে পোলার্ড ৫ বলে ৩ ছক্কায় অপরাজিত ২২ রান করলে মুম্মাই ৪ উইকেটে ১৬২ রানের সংগ্রহ পায়। 

আরেক ব্যাটার তিলক ভার্মা ৩ চার ও ২ ছক্কায় ২৭ বলে ৩৮ রান করেন। বোলিংয়ে অজি টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স ৪৯ রানে নেন ২টি উইকেট।

Link copied!