• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫
আইপিএল ২০২২

সানরাইজার্সকে হারিয়ে মৌসুম শুরু রাজস্থান রয়েলসের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩০, ২০২২, ০১:৪৮ এএম
সানরাইজার্সকে হারিয়ে মৌসুম শুরু রাজস্থান রয়েলসের
ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি বছরের পঞ্চম ম্যাচে প্রথমে অধিনায়ক স্যামসন ও ক্যারাবিয়ান হেটমায়ারের ঝোড়ো ইনিংসে দুইশ ছাড়ানো সংগ্রহ পায় রাজস্থান রয়েলস। এরপর বোলিংয়ে সানরাইজার্স হায়দ্রাবাদকে মাত্র ১৪৯ রানের মধ্যেই আটকে দিয়ে ৬১ রানের বড় জয় দিয়ে মৌসুম শুরু করলো আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার (২৯ মার্চ) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে রাজস্থান। ওপেনিং জুটিতে তরুণ যশবি জাসওয়াল ও ইংলিশ উইকেটকিপার ব্যাটার জস বাটলার পাওয়ার প্লেতে ৫৮ রান তুলেন।

পরের ওভারের প্রথম বলেই সাজঘরে ফিরে যান ১৬ বলে ২০ রান করা জাসওয়াল। তাকে আউট করেন রোমারিও শেপইয়ার্ড। বাটলারও পরে বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ২৮ বলে ৩৫ রান করে উমরান মালিকের বলে সাজঘরে ফেরেন। এরপর তৃতীয় উইকেটে অধিনায়ক সানজু স্যামসন ও দেবদূত পাডিক্কাল গড়েন মাত্র ৫.৫ ওভারে ৭৩ রানের জুটি।

প্রথমবারের মতো রাজস্থানের জার্সি গায়ে খেলতে নেমে ২৯ বলে ৪১ রান করেন পাডিক্কাল। তবে মূল ঝড়টা তোলেন অধিনায়ক স্যামসন। মাত্র ২৫ বলে ৩ চার ও ৫ ছক্কায় ফিফটি করে থামেন ৫৫ রানের ঝড়ো ইনিংসে।

আর শেষের তাণ্ডবটা চালান ক্যারিবীয় রিক্রুট শিমরন হেটমায়ার। তার সাইক্লোন  ঝড় অপরাজিত থাকে ২ চার ও ৩ ছয়ের মারে। এই বাঁহাতির ১৩ বলে ৩২ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২১০ রানের সংগ্রহ পায় রাজস্থান।

হায়দরাবাদ তাদের বোলিংয়ে ২টি করে উইকেট নিয়েছেন উমরান মালিক ও থাঙ্গারাসুই নাটরাজন।

রান তাড়া করতে নেমে শুরুতে মাত্র ৯ রানেই ৩ উইকেট হারিয়ে বসে সানরাইজার্স। অধিনায়ক কেন উইলিয়ামসন উইকেট হারানোর পর ত্রিপাটি এবং নিকোলাস পুরানও সাজঘরে ফিরে যান। এরপর ওপেনার অভিষেক শর্মাও ফিরে যান ১৯ বলে মাত্র ৯ রান করে। তাকে ফেরান যুবেন্দ্র চাহাল। পরে এই লেগ স্পিনার তুলে নেন আরও দুই উইকেট। 

৭৮ রানে টপ অর্ডারের ৬ উইকেট হারিয়ে  কোনঠাসা অবস্থায় থাকা হায়দ্রাবাদ পরে কিছুটা রান পায় দক্ষিণ আফ্রিকার ব্যাটার মার্করাম ও স্পিন অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরের কল্যাণে। মাত্র ১৪ বলের ইনিংসে ৫ চার ও ২ ছক্কায় ৪০ রান করেন এই বাঁহাতি ব্যাটার। তাকে আউট করেন ট্রেন্ট বোল্ট। শেষ পর্যন্ত মার্করাম ৪১ বলে ৫৭ রানে অপরাজিত থাকলেও দলকে জয় এনে দিতে পারেননি। মূলত টপ অর্ডারে ব্যাটিং ব্যর্থতায় হায়দ্রাবাদ ৬১ রানের ব্যবধানে হেরে যায়। 

রাজস্থান হয়ে চাহাল ৩ টি উইকেট পান। এছাড়া প্রসীদ কৃষ্ণা ও বোল্ট পান ২টি করে উইকেট। 

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন রাজস্থানের অধিনায়ক সানজু স্যামসন। 

Link copied!