• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

শ্রীলঙ্কা সফরে নেই ডি কক ও এনগিদি 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১, ০৪:০৬ পিএম
শ্রীলঙ্কা সফরে নেই ডি কক ও এনগিদি 

সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় সমান তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। এই সফরে ওয়ানডে দলে নেই কুইন্টন ডি কক, ডেভিড মিলার ও লুঙ্গি এনগিদি। তবে পরবর্তী টি-টোয়েন্টিতে তারা ফিরবেন বলে আশা করা হচ্ছে। কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে দলে ফিরেছেন ডোয়াইন প্রিটোরিয়াস। 

ডি কক ও এনগিদিকে ওয়ানডে ম্যাচের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে। ডেভিড মিলার আছেন হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে। শ্রীলঙ্কায় দলের নেতৃত্বে থাকবেন টেম্বা বাভুমা। আয়ারল্যান্ড সিরিজের দল থেকে একমাত্র নতুন সংযোজন হলেন সিমার জুনিয়র দালা। তিনি সর্বশেষ ২০১৮  সালে দলের হয়ে ওয়ানডে খেলেছিলেন।

দক্ষিণ আফ্রিকা জুলাইয়ে আয়ারল্যান্ডের সঙ্গে পয়েন্ট হারিয়েছে। তিন ম্যাচ সিরিজের এক ম্যাচে জয় ও আরেক ম্যাচে হেরে যায় দক্ষিণ আফ্রিকা। এছাড়া বৃষ্টির কারণে সিরিজের প্রথম ম্যাচ বাতিল হওয়ায় ১-১ সমতায় সিরিজ শেষ হয়। ছয় ম্যাচে দুই জয়ে ২৪ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ সুপার লিগ টেবিলে দশম স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। 

ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে ২, ৪ ও ৭ সেপ্টেম্বর। এছাড়া টি-টোয়েন্টি তিনটি মাঠে গড়াবে ১০, ১২ ও ১৪ সেপ্টেম্বর।

দক্ষিণ আফ্রিকা ওয়ানডে দল: টেম্বা বাভুমা (অধিনায়ক), অ্যানরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, ডুয়াইন প্রিটোরিয়াস, তাবরাইজ শামসি, র‍্যাসি ফন ডার ডুসেন, জুনিয়র ডালা, বিউরান হেনড্রিকস, রিজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডে, ইয়ানেমান মালান, কেশব মহারাজ, এইডেন মারক্রাম, ভিয়ান মুল্ডার, অ্যান্ডিলে ফেহশুকাইয়ো, কাইল ভেরেইন, লিজাড উইলিয়ামস।

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দল: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, বিয়র্ন ফরটান, বিউরান হেনড্রিকস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, র‍্যাসি ফন ডান ডুসেন, রিজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, সিসান্ডা মাগালা, এইডেন মারক্রাম, ডেভিড মিলার, ভিয়ান মুল্ডার, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নরকিয়া, ডুয়াইন প্রিটোরিয়াস, লিজাড উইলিয়ামস।

Link copied!