• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

মুশফিকই ভালো ব্যাখ্যা করতে পারবে: খালেদ মাহমুদ 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ১১:৫৯ এএম
মুশফিকই ভালো ব্যাখ্যা করতে পারবে: খালেদ মাহমুদ 

রোববার (১০ এপ্রিল) পোর্ট এলিজাবেথে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ইয়াসির আলি-মুশফিকুর রহিমের জুটি আশা দেখালেও মুশফিক বাজে শট খেলে আউট হন। অভিজ্ঞ ব্যাটার মুশফিকের শট নির্বাচনের সমালোচনা করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের পরিচালক খালেদ মাহমুদ সুজন।

প্রথম ইনিংসে প্রোটিয়াদের ৪৫৩ রানের জবাবে সফরকারী বাংলাদেশ মুশফিকের আউট হওয়ার পর সবমিলিয়ে মাত্র ২১৭ রান করতে সক্ষম হয়। মুশফিক ও ইয়াসির ষষ্ঠ উইকেট জুটিতে ৭০ রান যোগ করেন। পাঁচ উইকেটে ১৩৯ রানে তারা তৃতীয় দিনের খেলা শুরু করেন। ইয়াসির ৪৬ রানে কেশব মহারাজের হাতে ক্যাচ দিলে ভেঙে যায় জুটি। মুশফিক আরও ১০ ওভার ক্রিজে থেকে তার ২৫তম টেস্ট অর্ধশতক পূরণ করেন।

কিন্তু দলের প্রথম ইনিংসে শেষ প্রতিষ্ঠিত ব্যাটার হওয়া সত্ত্বেও মুশফিক রিভার্স সুইপ খেলা বেছে নেন এবং সাইমন হার্মারকে উইকেট উপহার দেন। এরপরই টাইগারদের চূড়ান্ত পতন শুরু হয়।

মুশফিকের এমন শটে অবাক খালেদ বলেন, “মুশফিকের থেকে এমন শট মোটেও প্রত্যাশিত ছিল না। আমরা তখন বিরতি থেকে মাত্র চার মিনিট দূরে ছিলাম এবং জানতাম যে আরও ৪৩ রান ফলোঅন এড়াতে পারে। মুশফিক একজন অভিজ্ঞ ব্যাটার। খেলার পরিস্থিতি বিবেচনা করে আমরা তার কাছ থেকে এমন শট আশা করি না। এ বিষয়ে মুশফিকই ভালো ব্যাখ্যা করতে পারবে। তবে এটা দুর্ভাগ্যজনক।"

Link copied!