• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

মাঠ থেকে বিদায়ের প্রস্তাব প্রত্যাখান মাহমুদউল্লাহর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ১২:০৩ পিএম
মাঠ থেকে বিদায়ের প্রস্তাব প্রত্যাখান মাহমুদউল্লাহর

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াডে জায়গা পাননি সদ্য সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মিডল অর্ডারের ভরসা এই ক্রিকেটার দীর্ঘদিন ধরেই ক্রিকেটের ক্ষুদ্রতম এই সংস্করণে প্রত্যাশামাফিক পারফর্ম করতে পারছেন না। ব্যর্থতার জেরেই বাদ পড়েছেন এই ক্রিকেটার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়ার আগের দিন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, ক্রিকেটারদের মাঠ থেকে বিদায় দিতে চান। এই বক্তব্যের পরের দিনই রিয়াদের এই রকম বিদায় বেশ হতবাক করেছে ক্রিকেট সমর্থকদের।

তবে বিসিবির একটি সূত্র জানিয়েছে, মাঠ থেকে অবসরের প্রস্তাব পেয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। টি-টোয়েন্টি ক্রিকেটে আরো দুই বছর থাকতে চান বলেই এই ফরম্যাটকে এখনই বিদায় জানাতে নারাজ।

বিসিবির ওই সূত্র বলেছে, “মাহমুদউল্লাহ রাজি হয়নি (মাঠ থেকে বিদায়)। এখন অবসর নিতে প্রস্তুত না। আরো দুই বছর টি-টোয়েন্টি খেলতে চান। বাদ পড়লেও জাতীয় দলে ফিরে আসতে চেষ্টা করবেন।”

অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পরের সিরিজেই জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ওই সিরিজে নুরুল হাসান সোহানের জায়গায় হুট করেই দলে ডাক পান রিয়াদ। এমনকি খেলেন এশিয়া কাপও।

এশিয়া কাপে ধারাবাহিকভাবে ব্যর্থ মাহমুদউল্লাহ রিয়াদ বিশ্বকাপ স্কোয়াডে থাকবেন কি-না তা নিয়েই জেগেছিল প্রশ্ন। শেষ পর্যন্ত রিয়াদ বাদ পড়েছেন। এখানেই থেমে যেতে পারে তার টি-টোয়েন্টি ক্যারিয়ার। বিসিবি সভাপতির ইচ্ছা সত্ত্বেও তার বিদায়টা হয়তো হচ্ছে না মাঠ থেকে।

Link copied!