• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

নিউজিল্যান্ড দলে করোনার হানা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২০, ২০২২, ০৯:২১ পিএম
নিউজিল্যান্ড দলে করোনার হানা

ইংল্যান্ড সফরে গিয়েছে নিউজিল্যান্ড দল। সেখানেই দলের সদস্যদের শরীরে হানা দিয়েছে কোভিড-১৯ ভাইরাস। সফরকারী দলের তিন সদস্য- ফাস্ট বোলার ব্লেয়ার টিকনার, ব্যাটার হেনরি নিকোলস এবং বোলিং কোচ শেন জার্গেনসেন পরীক্ষায় পজিটিভ হয়েছেন। শুক্রবার (২০ মে) এই টেস্টের ফলাফল আসে।

সকালে টেস্টের রিপোর্ট আসার পর তিনজনই হোটেলে পাঁচ দিনের আইসোলেশনে রয়েছেন। নিউজিল্যান্ড স্কোয়াডের অন্য সদস্যরা সুস্থ আছেন।

 তবে কোভিডের কারণে ২০ থেকে ২৩ মে সাসেক্সের বিপক্ষে চার দিনের প্রস্তুতি ম্যাচে কোনো প্রভাব পড়ছে না।

বাঁ-হাতি মিডল অর্ডার ব্যাটার নিকোলস নিউজিল্যান্ড টেস্ট দলের গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। তিনি ৪৬ ম্যাচে ৪০.৩৮ গড়ে আটটি সেঞ্চুরি করেছেন। এই মাসের শুরুর দিকে মাউন্ট মঙ্গানুইতে একটি প্রি-ট্যুরিং ক্যাম্পে ড্রিল চালানোর সময় তিনি ইনজুরিতে পড়েন। এ কারণে আগে থেকেই তার প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল না।  নিকোলস সম্ভবত নিউজিল্যান্ডের দুটি প্রস্তুতি ম্যাচই মিস করবেন। তবে ২ জুন লর্ডসে প্রথম টেস্টে তার সেরে ওঠার ব্যাপারে আশাবাদী দল।

টিকনার এখনও একটি টেস্টও খেলতে পারেননি। তবে দুটি ওয়ানডে ম্যাচ ও আটটি টি-টোয়েন্টি খেলেছেন। এদিকে, কুইন্সল্যান্ডের সাবেক ফাস্ট বোলার জার্গেনসেন ২০১৬ সাল থেকে নিউজিল্যান্ডের বোলিং কোচ হিসেবে কাজ করছেন। তার বর্তমান চুক্তি ২০২২ সালের শেষ পর্যন্ত। জাতীয় দলের বোলিং কোচ হিসেবে এটি তার দ্বিতীয় মেয়াদ।

সাসেক্সের বিপক্ষে খেলার পর ২৬ মে নিউজিল্যান্ড এফসিসি একাদশের বিপক্ষে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ২ জুন। নটিংহামে দ্বিতীয় টেস্ট ১০ জুন এবং তৃতীয়টি ২৩ জুন থেকে হেডিংলিতে অনুষ্ঠিত হবে।

Link copied!