• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

নিউজিল্যান্ডের বিপক্ষেও সেরাটা দেওয়ার আশা মেহেদীর 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১, ০৭:০৮ পিএম
নিউজিল্যান্ডের বিপক্ষেও সেরাটা দেওয়ার আশা মেহেদীর 

শেখ মেহেদী হাসান বাংলাদেশ দলের এক দুর্দান্ত ব্যাটিং অলরাউন্ডার। যেকোনো পজিশনে নেমেই ভূমিকা রাখেন দলের জন্য। সম্প্রতি বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজে ব্যাট করেছেন বিভিন্ন পজিশনে। বোলিংয়ে অপেনিং করার পাশাপাশি, ব্যাটিংয়েও অপেনিং করেছেন শেষ টি-টোয়েন্টিতে। সেদিন টপ অর্ডারে ব্যাটিং করেও সুযোগ কাজে না লাগাতে পেরে আক্ষেপে পুড়ছেন তরুণ এ অলরাউন্ডার।

আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। অস্ট্রেলিয়া সিরিজের মতো এ সিরিজেও ভালো করার জন্য অনুশীলনে নিজেদের ঝালিয়ে নিচ্ছে বাংলাদেশ। 

রোববার (২৯ আগস্ট) বিসিবির দেওয়া এক ভিডিও বার্তায় কথা বলেন শেখ মেহেদী। দলের প্রয়োজনমতো যেকোনো পজিশনে নেমেই নিজের সেরাটা দিতে চান তিনি।

মেহেদী বলেন, ‘অবশ্যই ব্যাটিংয়ের ভূমিকা (নিজের) দলের জন্য খুব গুরুত্বপূর্ণ। সেটা ১০ রান হোক বা ৫ রান বা ২০ রান। আমি যে পজিশনে ব্যাট করি আসলে তখন ১০০ মারার সুযোগ থাকে না। ৫০ মারারও সুযোগ থাকে না। তখন ১০ রানই খুবই গুরুত্বপূর্ণ হয়ে যায়। যদি ৫ বলে বা ৬ বলে ১০ করি, দলকে অনেক এগিয়ে দেয়।’

মেহেদী আরও বলেন, ‘বাংলাদেশ দলে মাঝেমধ্যে ওপরেও খেলতে হয়। তখন একটা সুযোগ থাকে, যে সুযোগটা আমি এখনও পর্যন্ত কাজে লাগাতে পারিনি। একটা সুযোগ থাকে ওইখানে টি-টোয়েন্টিতে বেশ কিছু রান করার। আমি সব সময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার জন্য। দলের পছন্দমতো যেখানে ম্যানেজমেন্ট থেকে বলা হয়, আমি চেষ্টা করি সেখান থেকে উন্নতি করার।’

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১ সেপ্টেম্বর। সিরিজের বাকি ম্যাচগুলো হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। পাঁচ ম্যাচের সব কটি হবে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

Link copied!