• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

কোহলিকে ‘সঠিক সময়ে’ অবসরের পরামর্শ আফ্রিদির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৬:১২ পিএম
কোহলিকে ‘সঠিক সময়ে’ অবসরের  পরামর্শ আফ্রিদির

ক্রিকেটের মাঠে আবেগের মূল্য সামান্যই। এখানে ফর্মহীনতা মানেই দল থেকে ছিটকে পড়া। অতীতের জৌলুসপূর্ণ ক্যারিয়ার থাকলেও ফর্মহীনতায় দলে থাকা মানেই সমালোচনার তীর্যক শব্দের আঘাত। ২০২১ সালে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি তার বাজে ফর্মের কারণে ক্রিকেট বিশেষজ্ঞ থেকে শুরু করে সাধারণ দর্শক পর্যন্ত সবার কাছে সমালোচিত হয়েছেন। তাই সঠিক সময়ে তাকে অবসর নেওয়ার পরামর্শ দিয়েছেন সাবেক পাকিস্তানি তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

গত বছর বেশ বাজে সময় কেটেছে ভারতীয় তারকা ব্যাটার কোহলির। একে একে সব ফরম্যাটের অধিনায়কত্ব থেকে তাকে সরে দাঁড়াতে হয়। তবে নিজের বাজে সময় কাটিয়ে এবারের এশিয়া কাপে আবার স্বরূপে ফিরেছেন তিনি। টুর্নামেন্টে পেয়েছেন একটি শতক ও দুইটি অর্ধ-শতকের দেখা।

শহীদ আফ্রিদি পাকিস্তান জাতীয় দল থেকে অবসর নিয়েছেন দীর্ঘদিন। তিনি এই অভিজ্ঞতার ভেতর দিয়ে গিয়েছেন বলেই কোহলিকে পরামর্শ দিয়েছেন, যাতে সে সঠিক সময়ে ফর্ম থাকতেই ক্রিকেটকে বিদায় বলে।

আফ্রিদি বলেন, “কোহলি একজন দারুণ খেলোয়াড়। তবে এমন একটা সময় আসবে যখন অবসর নেওয়ার জন্য প্রস্তুত হতে হবে। এক্ষেত্রে সঠিক সময়ে অবসর নিতে হবে। অবস্থা যাতে এমন না হয় দল ছাড়ার পরিবর্তে দলই আপনাকে ছেড়ে দিলো।”

Link copied!