• ঢাকা
  • বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১, ১৮ মুহররম ১৪৪৫

এভারটনকে হারিয়ে লিগ জয়ে টিকে থাকল লিভারপুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২, ০২:৪৭ পিএম
এভারটনকে হারিয়ে লিগ জয়ে টিকে থাকল লিভারপুল
ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা জয়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে টিকে রয়েছে লিভারপুল। নিজেদের সবশেষ ম্যাচে পয়েন্ট তালিকার নিচের সারির দল এভারটনকে তুমুল ঘাম ঝরিয়ে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। এই জয়ে মৌসুমে বাকি পাঁচ ম্যাচের আগে সিটির সঙ্গে ব্যবধান ১ পয়েন্টে নিয়ে এসেছে অলরেডসরা।  

রোববার (২৪ এপ্রিল) রাতে লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ডে ম্যাড়ম্যাড়ে প্রথমার্ধে লিভারপুলকে নিজেদের ছন্দ ধরে রেখে খেলতে দেয়নি সফরকারীরা। যার  কারণে সাদিও মানে, মোহাম্মদ সালাহরা দলকে লিড এনে দিতে পারেননি। উপরন্তু মাঝমাঠে বারবার ফাউল করে ম্যাচের স্বাভাবিক গতি রুদ্ধ করে লিভারপুলকে আটকাতে সক্ষম হয়।

রেডসরা প্রায় ৮৩ শতাংশ সময় বল দখলে রাখলেও, গোল লক্ষ্যে একটি শটও নিতে পারেনি। প্রথমার্ধ গোলশূন্য থাকার পরে দ্বিতীয়ার্ধের শুরুটাও সেভাবে হয়েছিল। তবে দ্বিতীয়ার্ধে পরিকল্পনা পরিবর্তন করে একটি অতিরিক্ত ফরোয়ার্ড হিসাবে লুইস ডিয়াজকে মাঠে নামান কোচ ইয়ুর্গেন ক্লপ। ডিয়াজের সঙ্গে সাদিও মানের জায়গায় নামেন লিভারপুলের ডার্বি বিশেষজ্ঞ ডিভোক ওরিগিও।

ঠিক এর ৬০ সেকেন্ড পরই মোহাম্মদ সালাহের সঙ্গে ওয়ান টু খেলে প্রথম গোলে বড় ভূমিকা রাখেন ওরিগি। সালাহের ক্রস থেকে দ্বিতীয় পোস্টে লিভারপুলের হয়ে গোল করেন অ্যান্ডি রবার্টসন।

ম্যাচের নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে ওরিগি নিজেই ডিয়াজের পাস থেকে পোস্টের সামনে বল পেয়ে হেডারে রেডসদের হয়ে দ্বিতীয় গোলটি করেন। এভারটন বিরুদ্ধে সব প্রতিযোগিতা মিলিয়ে এটা তার ষষ্ঠ গোল। ওরিগির গোলে লিভারপুলের জয় নিশ্চিত হয়। লড়াই করেও শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে হেরে যায় এভারটন।

এই জয়ে লিগ শিরোাপা দৌড়ে ৩৩ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে  দুই নম্বরে রয়েছে লিভারপুল। আর সমান সংখ্যক ম্যাচে এক পয়েন্ট এগিয়ে রয়েছে ম্যানসিটি। তাদের পয়েন্ট ৮০। লিগের এখনও বাকি ৫টি করে ম্যাচ। বোঝায় যাচ্ছে প্রিমিয়ার লিগের শিরোপার লড়াইয়ে বেশ মরিয়া দুই দলই। 

Link copied!