• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

উয়েফার মৌসুম সেরা গোল পোর্তোর স্ট্রাইকারের 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২১, ০২:২৪ পিএম
উয়েফার মৌসুম সেরা গোল পোর্তোর স্ট্রাইকারের 

উয়েফার ২০২০-২১ মৌসুমে সেরা গোলের পুরস্কার জিতেছেন মেহদি তারেমি। ফুটবল প্রেমীদের একান্ত ভোটে এ পুরস্কার জিতেছেন পোর্তো স্ট্রাইকার। চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমে ইংলিশ ক্লাব চেলসির বিপক্ষে বাইসাইকেল কিকে গোলটি করেন তিনি। ইতালি তারকা লরেঞ্জো ইনসিনিয়ের গোলটি দ্বিতীয় ও রেঞ্জার্সের উইঙ্গার কেমার রোফের গোলটি তৃতীয় সেরা গোল নির্বাচিত হয়েছে।

২০২০-২১ মৌসুমের সেরা ১০ টি গোলের তালিকা আগেই প্রকাশ করেছিলো ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। সেরা গোল বেছে নিতে ফুটবল ভক্তদের ভোট পড়েছে ছয় লাখেরও বেশি। এর মধ্য ৩০ শতাংশ ভোটই পেয়েছেন ইরানের তারেমি। 

চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে চেলসির বিপক্ষে ম্যাচের যোগ করা সময়ে অসাধারণ গোল করেছিলেন তারেমি। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে ১২ গজ দূর থেকে বাইসাইকেল কিকে জালে জড়ান তিনি। গোলপোস্টের নিচে দাঁড়িয়ে গোলটি উপভোগ করা ছাড়া আর কিছুই করার ছিল না চেলসি গোলরক্ষক এদুয়াঁ মঁদির। তারেমির ওই অসাধারণ গোলের পরেও দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে হেরে যায় পোর্তো। 

ইউরোর কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে বাকানো শটে ডি-বক্সের বাইরে থেকে করা ইতালির লরেন্সো ইনসিনিয়ের গোলটি দ্বিতীয় সেরা নির্বাচিত হয়েছে। 

আর তৃতীয় সেরা গোলটি নির্বাচিত হয়েছে ইউরোপা লিগের গ্রুপ পর্বে স্ট্যান্ডার্ড লিয়েগের বিপক্ষে মাঝমাঠ থেকে রোফের করা গোলটি। 

Link copied!