• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে দলে সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১, ০৩:১৪ পিএম
উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে দলে সাকিব

ওয়ানডে ও টেস্ট দলের বিশ্বসেরা একাদশ প্রকাশ করেছে ক্রিকেটের বিখ্যাত প্ল্যাটফর্ম উইজডেন। বিশ্বসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। তবে টেস্ট দলে জায়গা হয়নি বাংলাদেশের কোনো ক্রিকেটারের।

বিশ্বসেরা ওয়ানডে দলে জায়গা পাওয়া চারজনই হলো ভারতের। ব্যাটার হিসেবে রয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলি ও লোকেশ রাহুল আর বোলার হিসেবে জায়গা পেয়েছেন জাসপ্রতি বুমরাহ। ইংল্যান্ড থেকে জায়গা পেয়েছেন জনি বেয়ারস্টো ও ক্রিস ওকস। এছাড়া পাকিস্তানের বাবর আজম, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও একমাত্র বাংলাদেশি হিসেবে রয়েছেন সাকিব আল হাসান। 

টেস্ট দলেও নিজেদের আধিপত্য ধরে রেখেছে ভারত। রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন ও জাসপ্রিত বুমরাহ রয়েছেন ভারত থেকে। অস্ট্রেলিয়া দল থেকে জায়গা পেয়েছেন মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ ও প্যাট কামিন্স। এছাড়া ইংল্যান্ডের জো রুট ও জেমস আন্ডারসন, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান রয়েছেন টেস্ট দলে। 

ওয়ানডে দল : রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, বিরাট কোহলি, বাবর আজম, লোকেশ রাহুল, সাকিব আল হাসান, ক্রিস ওকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা, জাসপ্রিত বুমরাহ।

টেস্ট দল : রোহিত শর্মা, মার্নাস লাবুশেন, জো রুট, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, জেমস অ্যান্ডারসন, জাসপ্রিত বুমরাহ।

Link copied!