• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

অস্ট্রেলিয়া সিরিজে থাকছেন না প্রিন্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২১, ০৬:৩২ পিএম
অস্ট্রেলিয়া সিরিজে  থাকছেন না প্রিন্স

জিম্বাবুয়ের সঙ্গে টাইগাররা ব্যাটিংয়ে ভালো করার পুরস্কার হিসেবে বিশ্বকাপ পর্যন্ত চুক্তি নবায়ন করতে চেয়েছিলেন বিসিবি। কিন্তু অস্ট্রেলিয়া সিরিজে পাচ্ছে না টাইগারদের ব্যাটিং কোচ অ্যাশলে প্রিন্সকে। 

২৯ জুলাই টাইগাররা দেশে ফিরলেও প্রিন্স আসবেন না দলের সঙ্গে। দক্ষিণ আফ্রিকা 'এ' দলের সঙ্গে পুরনো দায়িত্ব শেষ করে তিনি বাংলাদেশে আসবেন। তবে ততদিনে টাইগারদের সঙ্গে অস্ট্রেলিয়া সিরিজ শেষ হয়ে যাবে। 

প্রিন্সের না আসার বিষয়টা নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। দেশের এক গণমাধ্যমকে তিনি জানান, “অ্যাশওয়েল প্রিন্সকে আমরা অস্ট্রেলিয়া সিরিজে পাচ্ছি না। তার কারণ হল ওর সঙ্গে আমরা জিম্বাবুয়ে সিরিজ পর্যন্তই কাগজে-কলমে চুক্তি রেখেছিলাম। এখন চুক্তি শেষ হয়ে গেল। আর প্রিন্স তো দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের কোচ ছিলো, ওখানে কিছু কাজ রয়েছে। সেগুলো সম্পন্ন করে ওকেও ফ্রি হতে হবে।”

এই সিরিজের পর থেকে টাইগারদের সঙ্গে কাজ করবেন বলে জানিয়েছেন আকরাম খান। তিনি বলেন, “আমরা (বিসিবি) প্রিন্সকে জানিয়েছি আমরা বিশ্বকাপ পর্যন্ত ব্যাটিং কোচের চুক্তিটা বাড়াতে আগ্রহী। প্রিন্স বলেছে নিউজিল্যান্ড সিরিজ থেকে টাইগারদের দায়িত্ব সে নিবে, এখন ওখানে কাজ গুছিয়ে তারপর সে ফিরবে।”

অস্ট্রেলিয়া সিরিজে তাই প্রধান কোচ ডমিঙ্গোই ব্যাটসম্যানদের দেখবে বলে জানিয়েছেন আকরাম খান। তিনি বলেন,“আপাতত ডমিঙ্গো প্রিন্সের জায়গাটা দেখবে। যেহেতু খুব বেশি কাজ করারও থাকে না ম্যাচ চলাকালীন, আশা করছি এই সাময়িক গ্যাপটা পূরণ করতে পারবে ডমিঙ্গো।” 
আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের সবগুলো ম্যাচই মিরপুর শেরাবাংলা স্টেডিয়ামে সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠিত হবে। 
 

খেলা বিভাগের আরো খবর

Link copied!