• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

মেধাবী শিক্ষার্থীদের জন্য স্বাবলম্বী প্রকল্প উদ্বোধন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১, ০৬:৪২ পিএম
মেধাবী শিক্ষার্থীদের জন্য স্বাবলম্বী প্রকল্প উদ্বোধন

রাজধানী ঢাকায় ন্যাশনাল ইন্সটিটিউট অফ ট্রমাটোলজি এন্ড অর্থপেডিক রিহ্যাবিলিটেশনে (নিটোর) পরিচালকের কার্যালয়ে আজ সোমবার (২৯ নভেম্বর) মেধাবী শিক্ষার্থীদের জন্য স্বাবলম্বী প্রকল্পের উদ্বোধন হয়েছে ।

অনুষ্ঠানের প্রধান অতিথি নিটোরের পরিচালক অধ্যাপক ডাঃ আব্দুল গনী মোল্লাহ নিটোরে ফিজিওথেরাপি ডিগ্রি কোর্সে অধ্যায়রত মেধাবী ছাত্র দিরুসেন চাকমার হাতে এক্স নটরডেমিয়ান্স ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষে অনুদানের চেক তুলে দেন। ফাউন্ডেশনের মানবিক কার্যক্রমের প্রশংসা করে পরিচালক মহোদয় তার বক্তব্য  বলেন, সমাজে যার যার অবস্থান থেকে সাধ্যমত নটরডেমিয়ানদের মত এরকম মানবিক প্রচেষ্টা গ্রহণ করলে সবার অংশগ্রহণে একটি সুখী সমাজ ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা পালন  করবে। সমাজের বিত্তশালীসহ সবাইকে   এই ধরনের কার্যক্রমে অংশগ্রহণ ও  সহযোগিতা করার জন্য আহবান জানান তিনি ।    

অনুষ্ঠানে ফাউন্ডেশনের কর্মকর্তারা বলেন, স্বাবলম্বী কিংবা আত্মনির্ভরশীল হতে যাদের  অদম্য  ইচ্ছা  কিন্তু কিছু সহায়তা প্রয়োজন, এইরকম ব্যাক্তি কিংবা শিক্ষার্থীদের পাশে আছে এক্স নটরডেমিয়ান্স ওয়েলফেয়ার ফাউন্ডেশন ।  এই প্রকল্পের মাধ্যমে সমাজের  পিছিয়ে পড়া যোগ্য ব্যক্তি কিংবা শিক্ষার্থীদেরকে আর্থিকসহ বিভিন্ন উপায়ে সহযোগিতা করে স্বাবলম্বি / আত্মনির্ভরশীল করে গড়ে তোলা হবে। কোন যোগ্য শিক্ষার্থী হয়তো টাকার অভাবে তার পড়ালেখার ব্যয়ভার চালিয়ে যেতে পারছেনা কিংবা যে কোন যোগ্য নারী কিংবা পুরুষ এর কর্ম সংস্থান প্রয়োজন কিংবা কাউকে কারিগরি প্রশিক্ষণে দক্ষ করা কিংবা উপার্জনের উৎস হিসেবে স্থিতিশীল সম্পদ যেমন রিকশা, সেলাই মেশিন, নৌকা প্রদান সহায়তা করার মাধ্যমে স্বাবলম্বি করে গড়ে তোলার কার্যক্রম চালিয়ে যাবে এই ফাউন্ডেশন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থপেডিক সার্জন, এক্স নটরডেমিয়ান  নিটোরে কর্মরত অধ্যাপক ডাঃ এ কে এম জহিরউদ্দিন,  এক্স কামরুল আহসান প্রিন্স, ফাইনান্সার ডাঃ ইশরাত জাহান,  স্বাবলম্বী প্রকল্পের চেয়ারম্যান ও ফাউন্ডেশনের ট্রেজারার আসিফুর রহমান, ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট ডাঃ দলিলুর রহমান প্রমুখ।  

Link copied!