• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

জিয়াউর রহমান স্বাধীনতা ঘোষণার চতুর্থ পাঠক : হানিফ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ০৮:৩২ পিএম
জিয়াউর রহমান স্বাধীনতা ঘোষণার চতুর্থ পাঠক : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, “বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছিলেন স্বাধীনতা ঘোষণার চতুর্থ পাঠক। তবুও বিএনপি নেতারা তাকে ‘ঘোষক’ বলেন।”

বৃহস্পতিবার (২৪ আগস্ট) গ্রেনেড হামলায় নিহত আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, “মিথ্যার ওপর ভর করে এ দলের (বিএনপি) জন্ম। খালেদা জিয়ার জন্মদিন নিয়ে মিথ্যাচার, খালেদা জিয়াকে মির্জা ফখরুল প্রথম নারী মুক্তিযোদ্ধা ছিলেন বলে বেড়ান, এখানেও মিথ্যাচার। আসলে উনি ছিলেন ক্যান্টনমেন্টে আয়েশে। আবার ফখরুল সাহেবরা তারেক জিয়াকেও বলেন শিশু মুক্তিযোদ্ধা।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি সরকারের সম্পৃক্ততা ছিল বলেই গ্রেনেড হামলার মামলা নেওয়া থেকে শুরু করে সব ক্ষেত্রে বাধা দেওয়া হয়। ঘটনাকে ভিন্নখাতে নেওয়ার চেষ্টা করা হয় নানান নাটকের মাধ্যমে। নাটক তারা সাজিয়েছিলেন। কিন্তু তদন্তের মাধ্যমে সব বেরিয়ে এসেছে; নাটক করেও পার পাননি তারা।”

হানিফ আরও বলেন, “আওয়ামী লীগের সমাবেশ ছিল মুক্তাঙ্গনে, তড়িঘড়ি করে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আনা হয়েছে, এটা বলেও মিথ্যাচার করেছেন ফখরুল। তারা বোমা হামলা চালাবে বলেই মুক্তাঙ্গনে জনসমাবেশ করার অনুমতি দেয়নি। নাটকে বিশ্বাসী দলটি জনগণকে বিভ্রান্ত করছে মিথ্যাচার করে।”

Link copied!