• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

গণতন্ত্র রক্ষায় তরুণদের জেগে উঠতে হবে : ফখরুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩, ০৯:০০ পিএম
গণতন্ত্র রক্ষায় তরুণদের জেগে উঠতে হবে : ফখরুল

গণতন্ত্রকে রক্ষায় তরুণদের জেগে উঠতে হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, “গণতন্ত্র এখন লাইফ সাপোর্টে। সেখান থেকে গণতন্ত্রকে রক্ষা করতে হলে তরুণদের জেগে উঠতে হবে। আর কালবিলম্ব নয়, এখনই সবাইকে সর্বশক্তি নিয়ে মাঠে নামতে হবে এ দানবীয় সরকারের হাত থেকে মুক্তি পেতে।”

‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, “আগামী নির্বাচনে বিরোধী দল তথা বিএনপি যাতে অংশ নিতে না পারে সেজন্য মিথ্যা মামলা দিয়ে তড়িঘড়ি করে সাজা দেওয়া হচ্ছে। কিন্তু মামলা ও সাজা দিয়ে এ আন্দোলন দমিয়ে রাখা যাবে না। দেশের জনগণ আজ মাঠে নেমেছে সরকারের বিরুদ্ধে গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে পেতে।”

বিএনপির মহাসচিব বলেন, “সরকার জনগণকে বোকা বানাতে চায়। আজকে দ্রব্যমূল্যের এত ঊর্ধ্বগতি মানুষের ঘরের চাল নেই, ডাল নেই, তেল নেই। এদিকে সরকারের কোনো খেয়াল নেই। সরকারের খেয়াল একটাই কীভাবে ক্ষমতায় যেতে হবে এ দেশকে শোষণ করতে হবে।”

তিনি বলেন, “আজকে আমরা রাস্তায় নেমেছি এ ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে। কারণ তারা পুরো রাষ্ট্রব্যবস্থাকে ধ্বংস করেছে, গণতন্ত্রকে হত্যা করেছে। প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে যেভাবে পারো বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দাও। দ্রুত আইনের মাধ্যমে গ্রেপ্তার করে সাজার ব্যবস্থা করো।”

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে এবং উত্তরের সদস্যসচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

Link copied!