• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

দুই হাসপাতালে দুইজনের মৃত্যু নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৭:২৮ পিএম
দুই হাসপাতালে দুইজনের মৃত্যু নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। ফাইল ছবি

রাজধানীর ল্যাবএইড হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রাহিব রেজা নামের এক যুবকের মৃত্যু এবং মালিবাগ চৌধুরীপাড়াস্থ জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে খতনা করাতে গিয়ে শিশু আহনাফ তাহমিন আয়মানের মৃত্যুর ঘটনায় বিবৃতি দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

বুধবার (২১ ফেব্রুয়ারি) তিনি এ বিবৃতি দেন।

বিবৃতিতে সামন্ত লাল সেন বলেন, “হাসপাতালে চিকিৎসক ও কর্তৃপক্ষের অবহেলা কোনোভাবেই মেনে নেওয়া হবে না। মালিবাগ চৌধুরীপাড়াস্থ জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারের ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত। কিছুদিন আগেও এমন একটি ঘটনা আমরা লক্ষ্য করেছি। সে ঘটনায় আমরা উপযুক্ত ব্যবস্থাও নিয়েছি। তবে সেই ঘটনার পরও যারা সতর্ক হতে পারেনি, এরকম আর কারও কোনোরকম দায়িত্বে অবহেলা বা গাফিলতি কোনোভাবেই মেনে নেওয়া হবে না।”

এদিকে ল্যাবএইডে যুবকের মৃত্যুর ঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যবস্থার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, “রাজধানীর ল্যাবএইড হাসপাতালে অ্যান্ডোসকপি করাতে এসে একজনের মৃত্যুর ঘটনাটি আমাদের নজরে এসেছে। এরপর মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সেখানে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পরিদর্শনের জন্য একটি টিম পাঠানো হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের টিম বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) পরিদর্শনের রিপোর্ট জমা দেবে। রিপোর্ট দেখেই আমরা সে বিষয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।”

সামন্ত লাল সেন আরও বলেন, “দোষী প্রমাণিত হলে শুধু স্বাস্থ্য হাসপাতাল বা ক্লিনিকের বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা নয়, বরং ঘটনায় দায়িত্বে অবহেলাকারী দোষীদেরও কঠোর শাস্তি নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে, যাতে পরবর্তীতে আর কোনো প্রতিষ্ঠান এরকম গুরুদায়িত্বে অবহেলা করতে সাহস না পায়। চিকিৎসায় অবহেলা পাওয়া গেলে চিকিৎসকদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!