• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

সঞ্জিভা গার্ডেনে শাহিনের সঙ্গে কী করছিলেন শিলাস্তি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৫, ২০২৪, ০৯:০৯ পিএম
সঞ্জিভা গার্ডেনে শাহিনের সঙ্গে কী করছিলেন শিলাস্তি

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে অভিযুক্ত আমানউল্লাহ শাহিন ও শিলাস্তি রহমানের কলকাতার নিউটাউনের সঞ্জিভা গার্ডেনে অবস্থানের একটি ভিডিও ফুটেজ গণমাধ্যমে প্রকাশ হয়েছে।

গত ৩০ এপ্রিলের ওই ভিডিওতে দেখা যায়, ট্রলিব্যাগসহ আমানউল্লাহ শাহিন ও শিলাস্তি রহমান বেরিয়ে আসছেন। এ সময় দুজন বেশ তাড়াহুড়ো করছিলেন। ঠিক কী কারণে তারা সেখানে যান, এ বিষয়ে এখনো বিস্তারিত জানা যায়নি।

এদিকে শনিবার (২৫ মে) রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, এমপি আনারকে প্রথমে ক্লোরোফর্ম দিয়ে অজ্ঞান করা হয়, পরে তাকে হত্যা করে লাশ গুম করে হত্যাকারীরা।

ডিবিপ্রধান বলেন, এমপি আনারকে হত্যার পরিকল্পনা আগেও হয়েছে। নির্বাচনের আগে এবং জানুয়ারির মাঝামাঝি সময়ে দেশে তাকে হত্যার পরিকল্পনা হয়। দুবার ব্যর্থ হওয়ার পর তৃতীয় দফায় তাকে হত্যা করতে সক্ষম হয় পরিকল্পনাকারীরা।

হত্যাকাণ্ডের মোটিভ কী হতে পারে–সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, “স্পেসিফিক রিজন বলতে পারছি না। অনেক মোটিভ হতে পারে। পূর্বশত্রুতার জেরে হতে পারে, আর্থিক লেনদেন সংক্রান্ত হতে পারে, রাজনৈতিক বিষয়ও থাকতে পারে। এসব বিষয় জানতে তদন্ত চলছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বলা যাচ্ছে না।”

হারুন আরও বলেন, “আমরা সবকিছুই বিচার-বিশ্লেষণ করব। আসামিরা অনেক কথাই বলছে, তদন্তের স্বার্থে প্রকাশ করছি না।”

Link copied!