• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

আমরা স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছি : খালিদ মাহমুদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৯:২১ পিএম
আমরা স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছি : খালিদ মাহমুদ
অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ছবি : সংগৃহীত

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, “আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করছি। বাংলাদেশে অনেক ডেভলপমেন্ট হয়েছে, আরও ডেভলপমেন্ট বাকি আছে।”

শনিবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকায় আগারগাওস্থ কুশলী ভবনে সাংস্কৃতিক সংগঠন ‘গ্রহস্বর’র সঙ্গীতায়োজন ‘সুরময় সংগীত জাগো’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সাংস্কৃতিক বিকাশের জন্য কাজ করে যাচ্ছে। দেশের জেলায় জেলায় এবং উপজেলা পর্যায়ে শিল্পকলা একাডেমির মাধ্যমে সংস্কৃতি চর্চার জন্য অবকাঠামো নির্মাণ করছে। নৃতাত্ত্বিক জনগোষ্ঠী বা আদিবাসী জনগোষ্ঠীর সাংস্কৃতিক কর্মকাণ্ড চর্চার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।”

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, “সরকার বলছে, উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান। কর্মসংস্থানের জায়গাটায় সাংস্কৃতিক কর্মীরা বাদ না পড়ে, সে বিষয়ে খেয়াল রাখতে হবে। এ জিনিসটা খুবই প্রয়োজন।”

খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, “আমাদের প্রধানমন্ত্রী একজন শিল্পী, সংস্কৃতি মনা মানুষ। তিনি যখন কোনো জায়গায় কোনো কথা বলেন এবং ভবিষ্যতের লক্ষ্য স্থির করেন, তখন তিনি এই জায়গাটা অ্যাড্রেস করেন এবং সেভাবে চলার চেষ্টা করেন।”

Link copied!