• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

বাড়ল ওয়াসার ড্রিংকওয়েল বুথের পানির দাম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১, ২০২৩, ১২:৩৩ পিএম
বাড়ল ওয়াসার ড্রিংকওয়েল বুথের পানির দাম

ঢাকা ওয়াসার সঙ্গে চুক্তিভিত্তিক পানির বুথ স্থাপন করা প্রতিষ্ঠান ড্রিংকওয়েল তাদের এটিএম বুথে পানির দাম বাড়িয়েছে। মঙ্গলবার (১ আগস্ট) থেকে লিটারপ্রতি পানির দাম বাড়ানো হয়েছে।

জানা গেছে, যে পানি আগে প্রতি লিটার ৪০ পয়সা করে পাওয়া যেত, সেই পানি মঙ্গলবার থেকে ৭০ পয়সা করে দাম নির্ধারণ করেছে প্রতিষ্ঠানটি। এর সঙ্গে আরও ১০ পয়সা ভ্যাট যুক্ত হয়ে গ্রাহককে ড্রিংকওয়েলের বুথ থেকে প্রতি লিটার পানি কিনতে হবে ৮০ পয়সায়।

ড্রিংকওয়েলের পক্ষ থেকে তাদের গ্রাহকদের এসএমএসের মাধ্যমে বিষয়টি জানিয়ে দেওয়া হচ্ছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। গ্রাহকদের পাঠানো এসএমএসে দাম বাড়ানোর বিষয়ে কারণ হিসেবে ড্রিংকওয়েল উল্লেখ করেছে, বর্তমান বৈশ্বিক মূল্যস্ফীতি এবং দ্রব্যমূল্যের ক্রমবর্ধমান ঊর্ধ্বগতির কথা বিবেচনায় রেখে সেবার মান অব্যাহত রাখতে ১ আগস্ট থেকে এটিএম বুথ থেকে প্রাপ্ত পানি প্রতি লিটার ৭০ পয়সা ও ভ্যাট ধার্য করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) ড্রিংকওয়েলের গুলিস্তান বুথের সুপারভাইজার আমিনুল ইসলাম বলেন, “আরও বেশ কিছুদিন আগ থেকে আমাদের গ্রাহকদের লিফলেট বিতরণের মাধ্যমে আমরা বিষয়টি জানিয়ে আসছি। এ ছাড়া সবগুলো বুথে এই বিষয়ে ব্যানার লাগানো হয়েছে। পাশাপাশি গ্রাহকদের এসএমএস পাঠিয়ে জানিয়ে দেওয়া হয়েছে। সব পদ্ধতি মেনেই ১ আগস্ট থেকে প্রতি লিটার পানির মূল্য ৭০ পয়সা নির্ধারণ করা হয়েছে, সঙ্গে যুক্ত হবে ভ্যাট।”

ঢাকা ওয়াসার সঙ্গে চুক্তির মাধ্যমে ড্রিংকওয়েলের ৩২১টি পানির এটিএম বুথ রয়েছে রাজধানীতে। এর মধ্যে বর্তমানে চালু আছে ২৯৭টি বুথ। এসব বুথ থেকে প্রতিদিন প্রায় ১৪ লাখ লিটার পানি সরবরাহ করা হয় গ্রাহকদের কাছে। 

Link copied!