• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

‘ছবি মিলিয়ে ভোটারদের কেন্দ্রে প্রবেশ করতে হবে’


পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ০৬:১০ পিএম
‘ছবি মিলিয়ে ভোটারদের কেন্দ্রে প্রবেশ করতে হবে’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। ছবি : সংগৃহীত

এখন ছবিযুক্ত ভোটার তালিকা রয়েছে, তাই ছবি মিলিয়ে ভোটারদের কেন্দ্রে প্রবেশ করতে হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান। তিনি বলেছেন, “একজন ব্যক্তিও যেন না বলে, আমার ভোট আগেই দেওয়া হয়েছে।”

বুধবার (২৭ ডিসেম্বর) পটুয়াখালী জেলা প্রশাসকের দরবার হলে আচরণবিধি ও অন্যান্য বিষয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উদ্দেশে আহসান হাবিব খান বলেন, “কেন্দ্রে কেন্দ্রে দায়িত্ব ভাগ করে নেবেন। কোথাও যেন জাল ভোট না দেওয়া হয়। নির্বাচন সুষ্ঠু করতে বয়স্ক কমিশনাররা শুধু জীবনটা দেওয়া ছাড়া সব কিছু করছেন। দেশের বিভিন্ন প্রান্তে ছুটে চলছেন।”

নির্বাচন কমিশনার বলেন, “সবার সহযোগিতায় পৃথিবীর কাছে, নিজের বিবেকের কাছে যেন প্রমাণ করতে পারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ভবিষ্যতের জন্য অনুকরণীয়, অনুসরণীয় পাথেয় হয়ে থাকে।”

জাল ভোটের প্রমাণ পেলে চাকরিচ্যুত করা হবে জানিয়ে আহসান হাবিব খান বলেন, “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোথাও জাল ভোটের প্রমাণ পেলে তাৎক্ষণিকভাবে প্রিসাইডিং, পোলিং ও সহকারী প্রিজাইডিং অফিসারকে সাসপেন্ড করা হবে। এছাড়া চাকরিচ্যুত করার জন্য যা যা করা দরকার, তাই করা হবে।”

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বরিশাল বিভাগের অতিরিক্ত ডিআইজ মো. শহিদুল্লাহ্, পটুয়াখালী পুলিশ সুপার সাইদুল ইসলাম ও জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!