• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

তৃণমূল নেতাকর্মীরাই প্রধান ভরসা : শেখ পরশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২১, ২০২৩, ০৭:২১ পিএম
তৃণমূল নেতাকর্মীরাই প্রধান ভরসা : শেখ পরশ

তৃণমূল নেতাকর্মীরাই প্রধান ভরসা বলে উল্লেখ করেছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। তিনি বলেছেন, “তৃণমূল কর্মীরাই আমাদের প্রকৃত শক্তি। তাদের পরিশ্রম এবং শক্তির ওপর ভর করেই আমরা নেতা হই, আমাদের রাজনীতি প্রসারিত হয়। তারা কখনো বেঈমানি করে না, বেঈমানি করি আমরা নেতারা।”

মঙ্গলবার (২১ মার্চ) বেলা সাড়ে ১১টায় বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্কুল মাঠ, বংশালে (বাংলাদেশ মাঠ সংলগ্ন) যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত ৩২, ৩৩, ৩৪, ৩৫ ও ৩৬নং ওয়ার্ডের ইউনিটসমূহের ত্রি-বার্ষিক সম্মেলনে উদ্বোধকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নেতাকর্মীদের উদ্দেশে শেখ ফজলে শামস্ পরশ বলেন, “আমাদের তৃণমূল কর্মীদের সম্মান দিয়ে কথা বলবেন, তারাই আমাদের প্রধান ভরসা। তারাই বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার প্রকৃত প্রধান সৈনিক। তারা আছে বলেই আমরা নেতা।”

তিনি বলেন, “রাজনীতিতে নৈতিকতা একটা গুরুত্বপূর্ণ বিষয়। কোনো নেতা নৈতিক স্খলনজনিত অপরাধের কারণে দণ্ডপ্রাপ্ত হলে পৃথিবীর কোনো দেশেই তিনি রাজনীতি করতে কিংবা নির্বাচনে অংশ নিতে পারেন না। খালেদা জিয়া যে অপরাধের কারণে দণ্ডপ্রাপ্ত, এটি শুধু নৈতিক স্খলনজনিত অপরাধই নয়, এতিম শিশুদের কল্যাণে রক্ষিত অর্থ আত্মসাতের কারণে দণ্ডপ্রাপ্ত। এই ধরণেই জঘন্য অপরাধের আভিযোগ পৃথিবীর খুব কম রাজনীতিবিদের বিরুদ্ধেই শোনা যায়।”

সংবিধান ও আইন অনুযায়ী দণ্ডপ্রাপ্ত কোনো ব্যক্তি নির্বাচন করতে পারে না জানিয়ে পরশ বলেন, “বাংলাদেশের সর্বোচ্চ আদালত ইতোমধ্যে খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করেছে। এ ধরণের কৃতকর্ম করার জন্যই আসলে বিএনপি এখন নির্বাচনে যেতে চাচ্ছে না; এই বিষয়টি এখন পরিষ্কার। নির্বাচনে যাওয়ার শক্তি বা ক্ষমতা তাদের নাই।”

তিনি বলেন, “আমার বিশ্বাস, দেশ, জাতি, সমাজ, পরিবারসহ সব স্থানে এমনকি বিরোধী রাজনীতিতেও সঠিক নেতৃত্ব গুরুত্বপূর্ণ। একটা পরিবারে যদি সঠিক নেতৃত্ব না থাকে, তাহলে ওই পরিবারে শান্তি-শৃঙ্খলা বজায় থাকে না। সমাজেও সঠিক নেতৃত্বের অভাবে হানাহানি, মারামারি, সহিংসতা দেখা দেয়। বাংলাদেশ আজ উন্নয়ন-অগ্রগতির রোল মডেল; যেটা শুধু সম্ভব হয়েছে যোগ্য ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে। সেই নেতৃত্বের নাম বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য তাকে পুনরায় ২০২৪ সালে নির্বাচিত করার জন্য রাজনৈতিকভাবে আমাদের রাজপথে, মাঠে-ময়দানে থাকতে হবে।”

Link copied!