• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

টিআইবি বিএনপির মতো কথা বলে : পররাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৪, ১২:৫৯ পিএম
টিআইবি বিএনপির মতো কথা বলে : পররাষ্ট্রমন্ত্রী
নবাবগঞ্জ পার্ক মাঠে আলোচনা সভায় বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী। ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির মতো কথা বলে টিআইবি। তারা দুর্নীতি নিয়ে কথা বলে, কিন্তু সেই প্রতিষ্ঠান যখন একচোখা হয়ে যায়, তখন ডালমে কুচ কালাহে।

বুধবার (৩১ জানুয়ারি) সকালে ১৯৯৪ সালে আওয়ামী লীগের ৭ জন নেতাকর্মীকে হত্যার স্মরণে নবাবগঞ্জ পার্ক মাঠে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, জিয়াউর রহমান ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে বিএনপি প্রতিষ্ঠা করেছে। হত্যার রাজনীতি থেকে তারা এখনো বের হয়ে আসতে পারেনি। তারা দেশ-বিদেশে অপপ্রচার চালায়।

তিনি বলেন, বিএনপির বড় বড় নেতারাই হচ্ছে ‘রাজনীতির কাক’। তারা হত্যার রাজনীতি করে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি ইসরায়েলি বাহিনীর অনুকরণে পুলিশ হত্যা করেছে। তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছি, সেই প্রতিরোধের মুখে বিএনপি গর্তের ভেতর পালিয়ে গিয়েছে। নির্বাচনে ভরাডুবি হবে জেনে তারা নির্বাচনে অংশগ্রহণ করেনি। সরকারকে বৈধতা না দেওয়ার জন্য বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরেছে। পৃথিবীর সমস্ত রাষ্ট্র এই সরকারের সঙ্গে কাজ করতে চায়। রাষ্ট্রগুলো অভিনন্দন বার্তা পাঠিয়েছে, এখনো পাঠাচ্ছে। বিএনপি অনুধাবন করতে পারছে সরকারকে যেমন বৈধতা দেওয়া হয়েছে, তেমনি জাতীয় সংসদকেও বৈধতা দেওয়া হয়েছে।

Link copied!