• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বড়দিন ঘিরে নাশকতার আশঙ্কা নেই : আইজিপি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ০৯:৫৪ পিএম
বড়দিন ঘিরে নাশকতার আশঙ্কা নেই : আইজিপি

বড়দিন ঘিরে দেশে নাশকতার আশঙ্কা নেই বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেছেন, “বড়দিন উপলক্ষে হামলার কোনো হুমকি নেই, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।”

শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় কাকরাইল চার্চে বড়দিন উপলক্ষে সার্বিক নিরাপত্তা নিয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

বড়দিন উপলক্ষে সুনির্দিষ্ট কোনো হুমকি আছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, “আমাদের কাছে সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। আপনারা জানেন হলি আর্টিজান ঘটনার পরে দেশে উল্লেখযোগ্য তেমন কোনো ঘটনা ঘটেনি।”

বড়দিনের শুভেচ্ছা জানিয়ে আইজিপি বলেন, “আজ থেকে বড়দিনের উৎসব শুরু হয়েছে। এই উৎসব উপলক্ষে সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ইউনিফর্ম ও সাদা পোশাকে নিয়জিত রয়েছেন। বড়দিনের আয়োজকদের সঙ্গে যোগাযোগ রেখে প্রতিটি ভেন্যু ও এলাকায় নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। খ্রিষ্টধর্মাবলম্বী ভাই-বোনদের উদ্দেশ্যে বলতে চাই আপনারা উৎসবমুখর পরিবেশে আপনাদের ধর্মীয় অনুষ্ঠান উপভোগ করবেন।”

ধর্ম যার যার উৎসব সবার উল্লেখ করে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, “আমরা অসাম্প্রদায়িক দেশে একসঙ্গে বসবাস করি। মুসলমান, হিন্দুদের ধর্মীয় অনুষ্ঠান যেভাবে উৎসবমুখর পরিবেশে হয়ে থাকে, তেমনিভাবে খ্রিষ্টধর্মাবলম্বী ভাই-বোনদের অনুষ্ঠান একইভাবে পালন হয়ে থাকে। তাদের উৎসবেও যেকোনো সহযোগিতা নিয়ে আমরা পাশে দাঁড়াব।”

দুই জঙ্গি পালানোর বিষয়ে আইজিপি বলেন, “কিছুদিন আগে দুই জঙ্গি পালিয়েছে। তারা কেন পালিয়েছে সেটা জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন পেলে বিষয়টি জানা যাবে এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে এটা নিয়ে শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। আমাদের কাছে এমন কোনো সুনির্দিষ্ট তথ্য নেই। তবে আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। যেখানে, যে অবস্থায়, যে পরিস্থিতিতে, যেমন ব্যবস্থা নেওয়া দরকার আমরা সেটাই নিচ্ছি।”

আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণরূপে আমাদের নিয়ন্ত্রণে আছে জানিয়ে আইজিপি আরও বলেন, “একটা ঘটনা ঘটেছে (দুই জঙ্গি পালানো) সেই জন্য যে ব্যবস্থা নেওয়া প্রয়োজন আমরা সেটা নিচ্ছি। এটা বিচ্ছিন্ন ঘটনা। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী সম্পূর্ণ প্রস্তুত। তারা পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে।”

Link copied!