• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের অর্থনীতির আকার দ্রুত বৃদ্ধি পাচ্ছে : আমিন হেলালী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০৬:৪৭ পিএম
বাংলাদেশের অর্থনীতির আকার দ্রুত বৃদ্ধি পাচ্ছে : আমিন হেলালী
এফবিসিসিআইয়ের মতিঝিল কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠক। ছবি : সংগৃহীত

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী বলেছেন, “বাংলাদেশের অর্থনীতির আকার দ্রুত বৃদ্ধি পাচ্ছে। দিন দিন মানুষের জীবনযাপনেও পরিবর্তন আসছে। আমরা যদি জাপানের মতো নিত্য নতুন এবং উদ্ভাবনী বীমাপণ্য ও সেবা বাজারে আনতে পারি, তাহলে মানুষ বীমা করতে আগ্রহী হবে।”

শনিবার (১৬ মার্চ) সকালে এফবিসিসিআইয়ের মতিঝিল কার্যালয়ে জাপানের একটি স্বনামধন্য বীমা কোম্পানির প্রতিনিধিদলের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে তিনি এসব কথা বলেন।

টেকসই এবং উদ্ভাবনী পণ্য ও সেবা বাজারে আনার মাধ্যমে মানুষের জীবনযাপনকে আরও সহজ ও উন্নত করতে বীমা কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানান আমিন হেলালী। তিনি বলেন, “এর মাধ্যমে গ্রাহক ও বীমা প্রতিষ্ঠান উভয়ই ব্যাপকভাবে লাভবান হবে।”

আমিন হেলালী আরও বলেন, “বাংলাদেশে স্বাস্থ্য বীমা এখনো অনাবিষ্কৃত রয়ে গেছে। বীমা নিষ্পত্তির দীর্ঘসূত্রতা ও জটিলতা, জনসচেতনতার অভাব এবং আস্থার সংকট এই খাতের জন্য বড় চ্যালেঞ্জ। দেশি-বিদেশি যৌথ উদ্যোগের মাধ্যমে দেশের বীমা খাতের টেকসই উন্নয়ন সম্ভব।

বৈঠকে বীমা খাতের জন্য নতুন একটি বিজনেস মডেল উপস্থাপন করেন জাপানের ওয়ারেন্টি ইনকরপোরেশন প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুক সোনো।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!