• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

সাউথ এশিয়ান ইয়ুথ ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড পেলেন ইলিয়াস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৩, ২০২৩, ০৩:৩৪ পিএম
সাউথ এশিয়ান ইয়ুথ ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড পেলেন ইলিয়াস

দক্ষিণ এশিয়ার যুব উন্নয়নে অবদান রাখায় ভারতে অনুষ্ঠিত দ্বিতীয় গ্লোবাল ইয়ুথ ডেভেলপমেন্ট সামিট অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের ইলিয়াস হোসেন।

সম্প্রতি বিশ্বের ১১টি দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে কলকাতার একটি পাঁচ তারকা হোটেলে ইলিয়াস হোসেনের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নেপালের জাতীয় সংসদের স্পিকার ইন্দিরা রানা মাগার।

জানা গেছে, ইলিয়াস হোসেন পেশায় একজন ইংরেজি ভাষা প্রশিক্ষক ও উদ্যোক্তা। প্রায় ২০টি সামাজিক সংগঠনের সঙ্গে কাজ করছেন তিনি। পাশাপাশি ইয়ুথ ডেভেলপমেন্ট নিয়ে কাজ করছেন।

অ্যাওয়ার্ড পেয়ে ইলিয়াস হোসেন বলেন, “আমার স্বপ্ন বাংলাদেশের মানুষকে ইংরেজি বিষয়ে দক্ষ করে গড়ে তোলা এবং আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা। অনেক বাধা অতিক্রম করে আজকের অবস্থানে এসেছি। এই জায়গায় পৌঁছাতে অনেক কষ্ট ও ত্যাগ  শিকার করতে হয়েছে। নিজের স্বপ্ন পূরণ করতে ২০১৯ সালে পরিবার ছেড়ে ঢাকায় চলে আসি।”

নিজের কাজের কথা তুলে ধরে ইলিয়াস বলেন, “আমার প্রতিষ্ঠিত ‘ইলিয়াস ইংলিশ ওয়ার্ল্ডে’ বর্তমানে প্রায় ৫০০ মানুষ ভাষা শিখছে। এখানে অসহায়দের জন্য বিশেষ সুবিধা দেওয়া হচ্ছে। বিশেষ করে পথশিশুদের।”  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে মাস্টার্স সম্পন্ন করেছেন ইলিয়াস হোসেন। ২০১৫ সাল থেকে তিনি ইংরেজি ভাষা প্রশিক্ষক হিসেবে কাজ করছেন। 

Link copied!