• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

সাঈদীর মৃত্যুতে শোক, সারা দেশে ছাত্রলীগের ৬৮ নেতাকর্মী বহিষ্কার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩, ১০:০৭ পিএম
সাঈদীর মৃত্যুতে শোক, সারা দেশে ছাত্রলীগের ৬৮ নেতাকর্মী বহিষ্কার

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ করায় সারা দেশে ছাত্রলীগের ৬৮ নেতাকর্মীকে বহিষ্কারের খবর পাওয়া গেছে। এর মধ্যে চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়ায় আট ছাত্রলীগ নেতাকে অব্যাহতি দেওয়া হয়। সংগঠনের আদর্শ পরিপন্থি কাজ করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ছাত্রলীগ নেতারা।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন স্বাক্ষরিত দুটি সংবাদ বিজ্ঞপ্তিতে ১৭ নেতাকর্মীকে বহিষ্কারের তথ্য জানানো হয়। বহিষ্কৃত নেতাকর্মীর মধ্যে জেলার কসবা উপজেলার ৭ জন, আখাউড়া উপজেলার ৪ জন, সরাইল উপজেলার ৪ জন এবং আশুগঞ্জ ও নবীনগর উপজেলার একজন করে রয়েছেন।

জামালপুর জেলা ছাত্রলীগের সভাপতি খাবিরুল ইসলাম খান বাবু ও সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বির সই করা পৃথক চারটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ১৯ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন ও সাধারণ সম্পাদক শাহজালাল আহমেদ শাওন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছয় নেতাকর্মীকে বহিষ্কার করা হয়।

চট্টগ্রামের লোহাগাড়ার বড়হাতিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হামেদ হুসাইন মেহেদী ও সাধারণ সম্পাদক রেমি হাসান ইমন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছয় নেতাকে অব্যাহতি দেওয়া হয়।

এ ছাড়া লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আসিফুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এরশাদুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে পুটিবিলা ইউনিয়ন ছাত্রলীগের ৯ নেতাকে বহিষ্কার করা হয়।

এদিকে বুধবার সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক সুমন হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তিন নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়।

বুধবার রাতে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আলী ও সাধারণ সম্পাদক আব্দুল মান্নান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সদর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ তারেককে অব্যাহতি দেওয়া হয়।

এছাড়া সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেওয়ায় পাবনায় ছাত্রলীগের ৭ জন নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ। বৃহস্পতিবার (১৭ আগস্ট) সন্ধ্যায় পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ বিষয়টি নিশ্চিত করেন।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!