• ঢাকা
  • সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৮ মুহররম ১৪৪৫

১৫২ কোটি টাকা আত্মসাত : ওয়াহিদা রহমানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১৩, ২০২৪, ০৬:৩৯ পিএম
১৫২ কোটি টাকা আত্মসাত : ওয়াহিদা রহমানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা
ওয়াহিদা রহমান চৌধুরী। ছবি : সংগৃহীত

রাষ্ট্রের ১৫২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বৃহৎ করদাতা ইউনিটের (ভ্যাট) সাবেক কমিশনার ওয়াহিদা রহমান চৌধুরীর বিদেশ গমনে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ জুন) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এ নিষেধাজ্ঞা দেন। দুর্নীতি দমন কমিশনের এক আবেদনের পর আদালত এ আদেশ জারি করা হয়েছে। এর আগে গত ১১ জুন এনবিআরের সাবেক এই কর্মকর্তার বিরুদ্ধে মামলা করে দুদক।

গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম।

আকতারুল ইসলাম জানান, এনবিআরের সাবেক এই কর্মকর্তা যেন বিদেশে পালিয়ে যেতে না পারেন, সেজন্য বিদেশ গমনে নিষেধাজ্ঞা চেয়ে দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর ও মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. শাহ আলম শেখ ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে আবেদন করেন।

শুনানি শেষে আদালত আদেশ দেন যে, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী, আদেশ প্রদানের তারিখ থেকে পরবর্তী ৬০ দিনের জন্য ওয়াহিদা রহমান চৌধুরীর বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা প্রদান করা হলো।

আদালতের আদেশ পাওয়ার পর ওয়াহিদা রহমান চৌধুরী যাতে দেশ ত্যাগ করতে না পারেন, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্পেশাল ব্রাঞ্চের (এসবি) বিশেষ পুলিশ সুপারকে (ইমিগ্রেশন) চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন।

চারটি মোবাইল ফোন অপারেটর প্রতিষ্ঠানকে ১৫২ কোটি টাকা সুদ মওকুফ করে দিয়ে সরকারের আর্থিক ক্ষতি করায় বৃহৎ করদাতা ইউনিটের (ভ্যাট) সাবেক কমিশনার ওয়াহিদা রহমান চৌধুরীর বিরুদ্ধে মামলা করে দুদক। মঙ্গলবার (১১ জুন) দুদকের ঢাকা সমন্বিত কার্যালয় ১-এ মামলাটি করেন সহকারী পরিচালক মো. শাহ আলম শেখ।

Link copied!