• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

যেখানে জ্বালাও-পোড়াও, সেখানেই প্রতিরোধ : নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ০৭:০৭ পিএম
যেখানে জ্বালাও-পোড়াও, সেখানেই প্রতিরোধ : নাছিম
ফাইল ফটো

যেখানে জ্বালাও-পোড়াও, সেখানেই প্রতিরোধ করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “যারা দেশকে ধ্বংস করতে চাইবে, তাদের প্রতিহত করা হবে। বিএনপি-জামায়াত আমাদের সোনার বাংলাদেশকে অগ্নিসন্ত্রাসের মাধ্যমে ধ্বংস করতে চায়। তাদের বিপক্ষে আমাদের মাঠে নামতে হবে।”

রোববার (৫ নভেম্বর) বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শহীদ এম মনসুর আলী স্মৃতি সংসদ আয়োজিত জেলহত্যা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, “আমাদের মাঠে ময়দানে মানুষের সঙ্গে মিশে ধ্বংস ও ষড়যন্ত্রের রাজনীতির বিরুদ্ধে অবস্থান নিতে হবে। আমাদের জ্বালাও-পোড়াও, খুনের রাজনীতির বিপক্ষে দাঁড়াতে হবে। অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে হবে।”

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “আজকে বাংলাদেশের বিরুদ্ধে, গণতন্ত্রের বিপক্ষে ষড়যন্ত্র হচ্ছে। বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে যারা হাত মিলিয়ে ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর দেশের গণতন্ত্র ও সাংবিধানিক ধারাবাহিকতা এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে সেই হত্যাকারীরা এখনো বাংলাদেশের বিরুদ্ধে ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এবং তার সরকারের বিরুদ্ধে প্রতিটি মুহূর্তে ষড়যন্ত্র করছে।”

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্য করে বাহাউদ্দিন নাছিম বলেন, “বিএনপি একটি অপশক্তি। তাদের হাত থেকে আমাদের উন্নয়ন, অগ্রগতি ও গণতন্ত্রকে রক্ষা করতে হবে। জাতির পিতা সারা জীবন যে সোনার বাংলাদেশ গড়ার জন্য লড়াই সংগ্রাম করেছেন, তারা ধ্বংস না হলে আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা করতে পারব না। জাতির পিতা কখনো খুনিদের কাছে মাথা নত করেননি, আপস করেননি। এ অপশক্তি মিথ্যা, গুজব ও সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে দেশকে আবারও অশান্ত করতে চায়। তারা মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধকে বিশ্বাস করে না। তারা চায় বাংলাদেশ পাকিস্তানের মতো জঙ্গি রাষ্ট্রে পরিণত হোক।”

জাতীয় চার নেতার কথা স্মরণ করে নাছিম বলেন, “জাতীয় চার নেতা সারা জীবন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে বিশ্বস্ত ছিলেন। তারা ছিলেন নির্লোভ, নির্মোহ। তারা মন্ত্রিত্ব প্রত্যাখ্যান করে কারাবরণ করেছেন। কিন্তু নিজেদের আদর্শ থেকে সরে যাননি। আমাদেরও চার নেতার পথ অনুসরণ করে চলতে হবে।”

Link copied!