• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

অধরা ইয়াসমিনের বিরুদ্ধে মামলার প্রতিবাদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৪, ২০২৩, ০৩:১৩ পিএম
অধরা ইয়াসমিনের বিরুদ্ধে মামলার প্রতিবাদ

আরটিভির রিপোর্টার অধরা ইয়াসমিনের বিরুদ্ধে রাজারবাগ পীর সিন্ডিকেটের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন ঢাকায় কর্মরত সাংবাদিকরা।

শুক্রবার (১৪ জুলাই) সকালে রাজধানীর কারওয়ান বাজারে সার্ক ফোয়ারা প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। ‘আমরা গণমাধ্যমকর্মী’ ব্যানারে মানববন্ধনটি আয়োজন করা হয়।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, “আজ থেকে পাঁচ দিন আগে প্রধানমন্ত্রী বলেছিলেন যে বাংলাদেশের সংবাদমাধ্যম সর্বোচ্চ স্বাধীনতা ভোগ করছে, তথ্যমন্ত্রীও এর পরের দিন একই কথা বলেছেন। আমরা অবশ্যই তা স্বীকার করছি। বাংলাদেশের সংবাদমাধ্যম স্বাধীনতা ভোগ করছে এই অর্থে, একটি বা দুটি নয় এখন ৪০টির কাছাকাছি ইলেকট্রনিক চ্যানেল। সংখ্যার দিক থেকে সংবাদপত্র বা টেলিভিশনের স্বাধীনতা এসেছে। কিন্তু গুণের দিক থেকে সংবাদের দিক থেকে এখনো আমরা সংকোচন নীতিতে আছি।”

তিনি আরও বলেন, “সরকারের পক্ষ থেকে বারবার বলা হচ্ছে এটি সংশোধন করা হবে। কিন্তু সংসদে যারা অংশীদার আছে তাদের কি ডাকা হয়েছে? তাদের কি বলা হয়েছে? অথবা তোমরা খুশি হবে। তোমাদের পেশার নিরাপত্তা থাকবে। বরং আমরা দেখছি যখনই সংশোধনের কথা বলা হচ্ছে, তখন একের পর এক মামলা হচ্ছে।”

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, ঢাকা রিপোর্টার ইউনিটির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, ঢাকা রিপোর্টার ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ, নুরুল ইসলাম হাসিব, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহনাজ শারমীন, জামিউল আহসান সিপু, রিপোর্টার অ্যাগ্রেইনস্ট করাপশনের (র‍্যাক) সাধারণ সম্পাদক জেমসন মাহবুব, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক নির্বাহী সদস্য গোলাম মুজতবা ধ্রুব, সাব-এডিটর কাউন্সিলের সাবেক সভাপতি নাসিমা আক্তার সোমা, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রচার সম্পাদক এস এম ফয়েজ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক নারীবিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি, সাবেক কার্যনির্বাহী সদস্য হাসান জাবেদ, আরটিভির সিনিয়র রিপোর্টার সাইফুল ইসলাম উজ্জ্বল প্রমুখ।

Link copied!