• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

মঙ্গলবার ‘বঙ্গবন্ধু শিল্প পুরস্কার’ প্রদান করবেন রাষ্ট্রপতি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ০৮:৩২ এএম
মঙ্গলবার ‘বঙ্গবন্ধু শিল্প পুরস্কার’ প্রদান করবেন রাষ্ট্রপতি
ফাইল ফটো

শিল্প খাতে অসামান্য অবদানের জন্য ছয় বিভাগে ১২টি শিল্প ইউনিটকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার-২০২২’ প্রদান করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। মঙ্গলবার (৩ অক্টোবর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে সংগঠনের প্রতিনিধিদের হাতে সোনালি ক্রেস্ট, অর্থ ও সনদ তুলে দেবেন তিনি।

অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এবং শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা স্বাগত বক্তব্য রাখবেন।

বৃহৎ শিল্প বিভাগে প্রথম স্থান অধিকার করেছে রানার অটোমোবাইলস লিমিটেড, এরপর রয়েছে জাবের অ্যান্ড জুবায়ের ফেব্রিক্স লিমিটেড ও বিএসআরএম স্টিলস লিমিটেড।

নীতা কোম্পানি লিমিটেড মাঝারি শিল্প ক্যাটাগরিতে প্রথম এবং নোমান টেরি টাওয়েল মিলস লিমিটেড দ্বিতীয় স্থানে রয়েছে।

ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে বিজয়ীদের মধ্যে প্রথম স্থানে রয়েছে হজরত আমানত শাহ স্পিনিং মিলস লিমিটেড, দ্বিতীয় স্থানে বসুমতি ডিস্ট্রিবিউশন লিমিটেড এবং তৃতীয় স্থানে রয়েছে টেকনো মিডিয়া লিমিটেড।

মাইক্রো ইন্ডাস্ট্রিজ ক্যাটাগরিতে গ্রীন জেনেসিস ইঞ্জিনিয়ারিং লিমিটেড এবং কুটির শিল্প ক্যাটাগরিতে শামসুন্নাহার টেক্সটাইল মিলস নির্বাচিত হয়েছে।

হাই-টেক ইন্ডাস্ট্রিজ ক্যাটাগরিতে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রথম এবং সুপার স্টার ইলেকট্রিক্যাল অ্যাক্সেসরিজ লিমিটেড দ্বিতীয় স্থান অধিকার করেছে।

Link copied!